• আপডেট টাইম : 10/08/2021 09:28 PM
  • 1313 বার পঠিত
  • প্রেস বিজ্ঞপ্তি
  • sramikawaz.com

বাংলাদেশ গার্মেন্টস এন্ড ইন্ডাষ্ট্রিয়াল ওয়ার্কার্স ফেডারেশনের সাধারন সম্পাদক বাবুল আক্তারের নামে টঙ্গী থানায় করা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে বাংলাদেশ পোশাক শিল্প শ্রমিক ফেডারেশন। পত্রিকা অফিসে পাঠানো সংগঠনটির সভাপতি মো. তৌহিদুর রহমান ও সাধারন সম্পাদক তাহমিনা রহমান যৌথ বিবৃতিতে এ দাবি জানান।


বাবুল আক্তারের নামে দায়েরকৃত মামলাকে মিথ্যা অভিহিত করে নেতৃবৃন্দ বলেন, পুলিশ কর্তৃক শ্রমিক সংগঠনের নেতার বিরুদ্ধে এ ধরণের মিথ্যা মামলা দায়ের করে শিল্প পুলিশ ট্রেড ইউনিয়ন বিরোধী ভুমিকার নামান্তর বলে উল্লেখ করেন। 

নেতৃবৃন্দ বলেন, আমরা গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছি গাজীপুরস্থ টঙ্গী পশ্চিম থানায় গত ৬ আগষ্ট বাবুল আক্তারকে ১নং আসামী করে একটি মামলা দায়ের করেছেন। আমরা এহেন মিথ্যা মামলা দায়েরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।


প্রায়শই লক্ষ্য করছি শ্রমিকরা তাদের নানাবিধ আইনানুগ পাওনাদি অপ্রাপ্তি থেকে শ্রমিক অসন্তোষ দেখা দিলে এবং সেখানে কোন শ্রমিক সংগঠনের নেতৃত্বের নাম সংগ্রহ করে মিথ্যা মামলা দায়েরের একটি প্রবণতা দেখা যাচ্ছে, নেতৃবৃন্দ উল্লেখ করেন।


শ্রমিক নেতাদের বিরুদ্ধে এ ধরণের মামলাকে মালিক তোষণ নীতির প্রকাশ উল্লেখ করে নেতৃবৃন্দ বলেন, এ ধরণের ঘটনা শ্রমিকদের অসন্তোষ আরও বৃদ্ধি পেতে পারে। বাবুল আক্তারের নামে দায়েরকৃত মামলা সম্পূর্ণ প্রত্যাহার করার জোর দাবি জানাচ্ছি। অন্যথায় জাতীয় ও আন্তর্জাতিক পরিসরে বিষয়টি উত্থাপনের মাধ্যমে সুরাহার পদক্ষেপ নিতে শ্রমিক সংগঠনগুলো বাধ্য হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...