• আপডেট টাইম : 01/08/2021 11:10 PM
  • 462 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

 

সাভারে রতন হোসেন নামের এক শ্রমিক নেতাকে অপহরনের ঘটনায় অপহরণকারী ব্যবসায়িকে গ্রেফতারের দাবিতে বিক্ষোভ করেছে বিভিন্ন শ্রমিক সংগঠন।

১ আগষ্ট রোববার বিকালে সাভারের রানা প্লাজার সামনে এ বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
মানববন্ধনে উপস্থিত ছিলেন, বাংলাদেশ প্রগতীশীল গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক কামরুন্নাহার, বাংলাদেশ বিপ্লবী গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি সালাউদ্দিন স্বপন, টেক্সটাইল গার্মেন্টস ওয়ার্কাস ফেডারেশনের সভাপতি শাহালম, গার্মেন্টস টেইলার্স ওয়ার্কাস লীগের সাংঠনিক সম্পাদক রাকিবুল ইসলাম সোহাগসহ আরও অনেকে।

এসময় শ্রমিক নেতৃতৃব্দ বলেন, হটাৎ করে একজন শ্রমিক নেতাকে গুম করার মানে কি?। আমরা শ্রমিকদের নিয়ে কাজ করি। এভাবে একজন শ্রমিক নেতাকে অপহরন করার কোনো মানে হয় না।

বিক্ষোভ কর্মসূচির সমন্বয়ক বাংলাদেশ গার্মেন্টস এন্ড শিল্প শ্রমিক ফেডারেশনের সভাপতি রফিকুল ইসলাম সুজন বলেন, আমাদের মাঠে ঘাটে কাজ করতে হয়। হটাৎ করে যদি এভাবে আমাদের শ্রমিক নেতাদের গুম করা হয় আমরা কাজ করবো কি করে। আর এই বিষয়টি খুবই দুঃখজনক। তাকে ২০ ঘন্টা আটকে রেখে নির্যাতন করা হয়েছে। আমরা রাজু বাহিনীর বিচার চাই। আগামী ৭২ ঘন্টার ভেতর যদি তাদের না গ্রেফতার করা হয়। আমরা শ্রমিক সংগঠনগুলো আরও বড় কর্মসূচিতে যেতে বাধ্য হবো।

গত ৩১ জুলািই শুক্রবার রাতে রাজুর লোকজন রতন হোসেনকে অপহরণ করে। পরে আজ সকালে ৪ জনের নাম উল্ল্যেখ করে দুইজনকে অজ্ঞাত করে একটি মামলা করে তার স্ত্রী।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...