• আপডেট টাইম : 09/07/2021 11:48 PM
  • 360 বার পঠিত
  • প্রেস বিজ্ঞপ্তি
  • sramikawaz.com

বাসদ নারায়নগঞ্জ জেলা ফোরামের সমন্বয়ক নিখিল দাস এক বিবৃতিতে রূপগঞ্জে হাসেম ফুড এন্ড বেভারেজ লিমিটেড এ অগ্নিকাণ্ডের নামে শ্রমিক হত্যায় দায়ি মালিক ও সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তাদের সর্বোচ্চ শাস্তি, নিহত শ্রমিকদের আজীবন আয়ের সমান ক্ষতিপূরণ, আহতদের সুচিকিৎসা ও উপযুক্ত ক্ষতিপূরণ দাবি করেন।


বিবৃতিতে তিনি বলেন, মালিকদের অতিরিক্ত মুনাফার লোভে কারখানা আইন না মানা এবং সরকারের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের এ বিষয়ে দেখভালের উদাসীনতাই কারখানায় কর্মরত শ্রমিকদের মৃত্যুর মিছিল থামছে না। প্রত্যেকটি ঘটনার সুষ্ঠু তদন্ত ও দায়ীদের শাস্তি না হওয়ায় এ ঘটনা একের পর এক বেড়ে চলেছে।

ইতিমধ্যে রূপগঞ্জের অগ্নিকাণ্ডে ৪৯ জন শ্রমিকের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। শ্রমিকদের কথায় এখানে যা বেড়িয়ে এসেছে তাতে বোঝা যায় এই ফ্যাক্টরির মালিক কর্তৃপক্ষ এখানে কারখানা আইন মানে নাই। এক্ষেত্রে কলকারখানা অধিদপ্তরও এ সমস্ত বিষয়ে কার্যকর কোন পদক্ষেপ নেয়নি। এটা দুর্ঘটনা নয় হত্যাকান্ড বলে অভিহিত করে তিনি বলেন, সুষ্ঠু তদন্ত করে হাসেম ফুড এন্ড বেভারেজ লিমিটেডের অগ্নিকাণ্ডে মৃত্যুর সঠিক সংখ্যা নির্ধারণ করে তাদের আজীবন আয়ের সমান ক্ষতিপূরণ এবং দায়ী মালিকসহ সংশ্লিষ্টদের সর্বোচ্চ শাস্তির দিতে হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...