• আপডেট টাইম : 29/06/2021 11:11 PM
  • 407 বার পঠিত
  • প্রেসবিজ্ঞপ্তি (বার্তা প্রেরক মো. ফয়জুর রহমান)
  • sramikawaz.com

তৈরী পোশাক শিল্পে মিড লেভেল পর্যায়েরব্যবস্থাপক ও কর্মকর্তাদের পেশাগত দক্ষতা বৃদ্ধির জন্য গৃহীত দক্ষতা উন্নয়ন প্রশিক্ষন কর্মসূচী (ডিপ্লোমা কোর্স) আনুষ্ঠানিকভাবে শুরু করা বিষয়ে আজ ২৯ জুন ২০২১ বানিজ্য মন্ত্রনালয়ের সভাকক্ষে ইপিবি (রপ্তানি উন্নয়ন ব্যুরো) ও বিইউএফটি(বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন এন্ড টেকনোলজী) এর মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বানিজ্যমন্ত্রী টিপু মুনশি ও বানিজ্যসচিব তপন কান্তি ঘোষউপস্থিত ছিলেন।ইপিবি এর পক্ষে খালেদ মামুন চৌধুরী এনডিসি, মহাপরিচালকএবং বিইউএফটি এর পক্ষে প্রো-ভিসি ড. ইঞ্জি: আইয়ুব নবী খান চুক্তিটি স্বাক্ষর করেন।

উল্লেখিত চুক্তিটি সম্পাদনের মধ্য দিয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থায়নে ও ইপিবি এর তত্ত্বাবধানে এবং বিইউএফটি এর সার্বিক ব্যবস্থাপনায় পোশাকশিল্পেকর্মরত মিড লেভেলম্যানেজার/কর্মকর্তাদের ৩টি প্রফেশনাল ডিপ্লোমা কোর্স এর দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কর্মসূচীর আনুষ্ঠানিক সূচনা হলো।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, যে পোশাক শিল্পে দক্ষ মানব সম্পদের চাহিদা পূরণের জন্য ইপিবি পোশাক কারখানার মিড লেভেলব্যবস্থাপক/কর্মকর্তাদের পেশাগতদক্ষতা উন্নয়নে যে প্রশিক্ষণ কর্মসূচীগুলোগ্রহণ করেছে, তা অত্যন্ত সময়োপযোগী পদক্ষেপ। এই কর্মসূচীতে বিইউএফটি’কে সম্পৃক্ত করার জন্য তিনি বাণিজ্য মন্ত্রণালয়, বিশেষ করেইপিবি’কে আন্তরিক ধন্যবাদ জানান।

তিনি বলেন, আন্তর্জাতিক বাজারে প্রতিযোগী সক্ষমতা ধরে রাখতে হলে উৎপাদনশীলতা বৃদ্ধির কোন বিকল্প নেই। আর এক্ষেত্রে যথাযথ প্রশিক্ষনদানের মাধ্যমে পোশাক শিল্পে কর্মকর্তা/কর্মচারীদের উৎপাদনশীলতা বাড়ানো যেতে পারে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইপিবি এর ভাইস চেয়ারম্যান এ.এইচ.এম. আহসান, বিজিএমইএ এর সিনিয়র সহ-সভাপতি এসএম মান্নান (কচি), সহ-সভাপতি (অর্থ) খন্দকার রফিকুল ইসলাম, সহ-সভাপতি মো. নাসির উদ্দিন, বিকেএমইএ এর প্রথম সহ-সভাপতি মোহাম্মদ হাতেম প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...