• আপডেট টাইম : 26/06/2021 11:42 PM
  • 356 বার পঠিত
  • মিয়া মোঃ শফিকুর রহমান মাসুদ
  • sramikawaz.com

গ্রামীণফোন কর্তৃপক্ষ করণা মহামারীর শুরুর দিকে গত বছরের ৩১শে মে হতে টেকনোলজি ও কমার্শিয়াল ডিভিশনের ১৮০ জন কর্মীকে তাদের স্থায়ী কাজ থেকে অপসারন করে কর্মহীন করে রাখে এবং এই বিষয়টি নিয়ে আদালতে মামলা বিচারাধীন থাকা অবস্থায় হঠাৎ করে গত ২০ শে জুন গ্রামীনফোন কর্তৃপক্ষ ১৫৯ জন দ ক্ষকর্মীকে চাকরি হতে ছাঁটাই করে। তৎ¶ণাৎ গ্রামীণফোন এর সকল এমপ্লয়ীরা এই ছাঁটাই এর তীব্র নিন্দা জানায় এবং শান্তিপূর্ণ আন্দোলনে জাপিয়ে পড়ে। এর ই ধারাবাহিকতায় আজ ২৬ শে জুন গ্রামীণফোন এমপ্লয়ীজ ইউনিয়ন এর উদ্যোগে ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে এক সংবাদ সম্মেলন ও পরে প্রেস ক্লাব এর সামনে মানব বন্ধন কর্মসূচি পালিত হয় ।

উক্ত সংবাদ সম্মেলন সভাপতিত্ব করেন জিপিইইউ এর সহ সভাপতি তানভীর তিমির। মূল বক্তব্য পাঠ করেন গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়নের সাধারণ সম্পাদক মিয়া মোঃ শফিকুর রহমান মাসুদ। এই সময় জিপিইউ এর এক্সিকিউটিভ কমিটি সহ অন্নান্য কমিটির নেতৃবৃন্দ ও শত শত কর্মীরা উপস্থিত ছিলেন । উল্লেখ্য যে বাংলাদেশের বিভিন্ন শ্রমিক সংগঠন এর নেতৃবৃন্দ গণ ও এই সংবাদ সম্মেলন ও মানববন্ধন কর্মসূচিতে যোগ দিয়ে বক্তব্য প্রদান করেন, তাদের মধ্যে অন্যতম হলেন ইদ্রিস আলী, প্রতিষ্ঠাতা সভাপতি, গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন, প্রকাশ দত্ত, যুগ্ন সাধারণ সম্পাদক, ট্রেড ইউনিয়ন সংঘ, আশিকুল, সহ সভাপতি, নির্মান শ্রমিক ট্রেড ইউনিয়ন সংঘ, আহসান হাবিব বুলবুল, সাধারণ সম্পাদক, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট ও সদস্য সচিব, শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ (স্কপ), আমজাদ আলী খান, প্রেসিডেন্ট, ইউনি বাংলাদেশ লিয়াজো কাউন্সিল (টঘও ইখঈ) , মুক্তিযোদ্ধা কমরেড শহিদুল্লাহ চৌধুরী, যুগ্ন সমš^য়ক, শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ (স্কপ) ও সভাপতি, ট্রেড ইউনিয়ন কেন্দ্র, গোলাম মাহমুদ সোহাগ, প্রেসিডেন্ট, বাংলালিংক এমপ­য়িজ ইউনিয়ন।

বক্তারা অতিসত্বর এই ১৫৯ জন শ্রমিক কে তাদের চাকরিতে পুনর্বহাল এর দাবি জানান। আন্দোলনের যে ঢেউ, ক্রমশ প্রবল থেকে প্রবলতর হচ্ছে, তা গ্রামীণফোন কর্তৃপক্ষঅনুধাবন করে তাদের ভুল শুধরে নিবেন বলে বক্তারা আশাবাদ ব্যক্ত করেন । ইতিমধ্যে এই আন্দোলন সোশ্যাল মিডিয়াতে ব্যাপক সাড়া জাগিয়েছে। যদি গ্রামীণফোন কর্তৃপক্ষ অতিসত্তর এই সকল কর্মীকে চাকরিতে পুনর্বহাল না করে তাহলে বাংলাদেশের সকল শ্রমিক সংগঠন কে সাথে নিয়ে জিপিইইউ যে আন্দোলন গড়ে তুলবে তা দেশের গন্ডি পেরিয়ে আন্তর্জাতিক পর্যায়ে ছড়িয়ে যাবে এবং এর ই মধ্যে দিয়ে অন্যায় ভাবে চাকরিচ্যুত সকল শ্রমিককে তাদের চাকরিতে ফিরিয়ে আনা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন মিয়া মোঃ শফিকুর রহমান মাসুদ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...