• আপডেট টাইম : 14/06/2021 07:18 PM
  • 509 বার পঠিত
  • মো কামরুলজ্জামা ন
  • sramikawaz.com

গত ১৩ জুন রবিবার সাভারের আশুলিয়ায় অবস্থিত ঢাকা ইপিজেডের বেশ কয়েকটি বন্ধ কারখানার শ্রমিকদের ন্যায্য আইনানুগ পাওনাদি ও বকেয়া বেতনের দাবির বিক্ষোভে পুলিশের হামলার ঘটনায় নিহত নারী শ্রমিক জেসমিন (৪০) ও শতাধিক শ্রমিক আহতের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে শ্রমিক হত্যার তদন্তপূর্বক দোষী ব্যক্তিদের বিচার ও ক্ষতিপূরণের দাবি জানিয়েছেন টেক্সটাইল গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি বিশিষ্ট শ্রমিক নেতা আবুল হোসাইন ও সাধারণ সম্পাদক তপন সাহা।

১৪ জুন সোমবার সকালে টেক্সটাইল গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনের এক বিবৃতিতে এ তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়ে অবিলম্বে শ্রমিক হত্যার বিচার ও দোষীদের শাস্তিসহ কারখানার মালিকদের আইনের আওতায় এনে শ্রমিকদের বকেয়া বেতন ভাতা পরিশোধের দাবি জানান।

বিজ্ঞপ্তিতে টেক্সটাইল গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনের সাধারণ সম্পাদক তপন সাহা শ্রমিক ‘হত্যার’ বিচার দাবি করে বলেন, যে শ্রমিকের ঘামে মালিকপক্ষ হাজার হাজার কোটি টাকার মালিক হচ্ছেন, সে শ্রমিকরা বেতন-ভাতাও চাইতে গেলে পুলিশ দিয়ে হামলা এমনকি পুলিশ দিয়ে গুলি করে শ্রমিকদের হত্যা করছে। শ্রমিকদের বেতন ভাতা পরিশোধের ব্যবস্থা না করে আবার উল্টো শ্রমিকদের উপরে এমন হামলা চালানো এটা কোন ধরনের মানবিক কাজ নয় বরং শ্রমিকদেরকে মৃত্যুর মুখে ঠেলে দেওয়া।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...