• আপডেট টাইম : 20/04/2021 04:41 AM
  • 387 বার পঠিত
  • প্রেসি বিজ্ঞপ্তি
  • sramikawaz.com

চট্টগ্রামের বাঁশখালীতে তাপ বিদ্যুৎ কেন্দ্রের আন্দোলনরত ৫ জন শ্রমিককে গুলি করে হত্যার প্রতিবাদে ১৮ এপ্রিল বিকাল ৩ টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বাম গণতান্ত্রিক জোটের নারায়ণগঞ্জ জেলার সমš^য়ক ও বাসদ নারায়ণগঞ্জ জেলার সমš^য়ক নিখিল দাসের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন কমিউনিস্ট পার্টির নারায়ণগঞ্জ জেলার সম্পাদকমণ্ডলীর সদস্য বিমল কান্তি দাস, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির জেলার নেতা রাশেদা বেগম, গণসংহতি আন্দোলনের জেলার সমš^য়ক তরিকুল সুজন ও বাসদ নেতা আবু নাঈম খান বিপ্লব।

নেতৃবৃন্দ বলেন, রমজানে কাজের সময় সংক্ষিপ্ত করা, বকেয়া বেতন ভাতা পরিশোধসহ ১১ দফা দাবিতে আন্দোলনরত বাঁশখালী তাপ বিদ্যুৎ কেন্দ্রের শ্রমিকদের উপর গুলিবর্ষণ করে ৫ জন শ্রমিককে খুন করা কোনভাবেই মেনে নেয়া যায় না। দাবি জানানো, বিক্ষোভ করা সাংবিধানিক ও গণতান্ত্রিক অধিকার। অধিকার চাইতে গিয়ে লাশ হওয়া একটি ¯ৈ^রতান্ত্রিক-ফ্যাসিবাদের বহিঃপ্রকাশ। এস আলম গ্রæপ ও চীনা কোম্পানি যৌথভাবে এই বিদ্যুৎ কেন্দ্রটির মালিক। ফলে এর দায় সরকারসহ এই কোম্পানিদেরই নিতে হবে।

নেতৃবৃন্দ আরও বলেন, ২০১৬ সালের এপ্রিলে এই বিদ্যুৎকেন্দ্রেই গুলি করে হত্যা করা হয়েছিল ৬ জন গ্রামবাসীকে। এস. আলম গ্রামবাসীদের হত্যা করেই জমি অধিগ্রহণ করেছিল। সরকার এই ভূমিদস্যুদের পক্ষেই ওকালতি করে।

নেতৃবৃন্দ নিহতদের আজীবন আয়ের সমান ক্ষতিপূরণ এবং আহতদের সুচিকিৎসা ও ক্ষতিপূরণ দেয়াসহ শ্রমিকদের ১১ দফা মেনে নেয়ার জন্য সরকার ও কর্তৃপক্ষের প্রতি জোর দাবি জানান।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...