• আপডেট টাইম : 12/04/2021 01:50 AM
  • 416 বার পঠিত
  • আওয়াজ প্রতিবেদক
  • sramikawaz.com


আওয়াজ প্রতিবেদক: লক ডাউনে পোশাক শিল্পের শ্রমিকদের পূর্ণ মজুরী ও চাকুরির নিশ্চয়তা সহ ঈদ বোনাস নিশ্চিত করার দাবী জানিয়েছে ইন্ডাষ্ট্রিঅল বাংলাদেশ কাউন্সিল-আইবিসি।

১১ এপ্রিল ইন্ডাষ্ট্রিঅল বাংলাদেশ কাউন্সিল-আইবিসি সভাপতি বদরুদ্দোজা নিজাম ও ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক তাহমিনা রহমান সংবাদপত্রে প্রেরিত এক যুক্ত বিবৃতিতে এ কথা বলেন বলেন।

নেতৃবৃন্দ বলেন, দেশে ক্রমশই করোনা পরিস্থিতি অবনতি ঘটছে। লাগামহীন বেড়ে চলা সংক্রমন প্রতিদিনপুরনো রেকর্ড ভাংছে। যার প্রেক্ষাপটে সরকার আগামী ১৪ই এপ্রিল থেকে ৭ দিনের সর্বাত্মক লকডাউন ঘোষনা করেছেন। যার মেয়াদ হয়তোবা স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতামতের ভিত্তিতে সরকার বৃদ্ধি করতে পারে বলে আমরা আশঙ্কা করছি।

নেতৃবৃন্দ বলেন, লকডাউন চলাকালীন সময়ে কারখানা বন্ধ থাকলে খেটে খাওয়া মেহনতী শ্রমিকদের জীবন-জীবিকা চলমান রাখার স্বার্থে কোন ভাবেই তাদের পূর্ন মজুরি ও ঈদ বোনাস সহ চাকরি থেকে বঞ্চিত করার কোন অপপ্রয়াস সংগ্রামী শ্রমিক সমাজ মেনে নিবে না।

নেতৃবৃন্দ শ্রমিকদের করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলার এবং অপরকে স্বাস্থ্যবিধি মানতে উৎসাহিত করার আহ্বান জানিয়ে বলেন, শ্রমিকদের এ বছর কোন বাহানায় মজুরি ও ঈদ বোনাস সহ চাকুরিচ্যুত মেনে নেয়া হবে না। একই সঙ্গে শ্রমিকদের জন্য স্বল্পমূল্যে রেশনিং ব্যবস্থা চালু করার জোর দাবী জানান।

 

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...