• আপডেট টাইম : 15/03/2021 11:44 PM
  • 397 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

কুষ্টিয়ায় সাংবাদিকদের মধ্যে বিভেদ ও সংঘাত নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন ঢাকাস্থ ‘কুষ্টিয়া সাংবাদিক ফোরাম ঢাকা’। ফোরামের সভাপতি রেজোয়ানুল হক ও সাধারণ সম্পাদক আদিত্য শাহীন
স্বাক্ষরিত এ বিবৃতি আজ সোমবার১৫ মার্চগণমাধ্যমে পাঠানো হয়।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, গত ২৭ ফেব্রয়ারি জাতীয় প্রেসক্লাবে ফোরামের দ্বিবার্ষিক সম্মেলনে কুষ্টিয়ার একাধিক মাননীয় সংসদ সদস্য স্থানীয় সাংবাদিকদের মধ্যে বিভেদের বিষয়টি উল্লেখ করে এতে তাদের অস্বস্তির কথা জানান। এর কয়েকদিনের মধ্যেই কুষ্টিয়ায় সাংবাদিকদের বিভেদ ফের প্রকাশ্যে এলো। এলাকার সন্তান হিসেবে এতে আমরা মর্মাহত।
তারা বলেন, উপমহাদেশে সংবাদপত্রের সূচনার অগ্রদূতদের একজন কাঙাল হরিনাথ মজুমদারও এই এলাকার সন্তান। মুদ্রণশিল্পের সূচনাকালের অন্যতম ছাপাখানা এম এন প্রেসও এই এলাকায়। সে সূত্রে সংবাদপত্র ও সাংবাদিকতা কুষ্টিয়ার অন্যতম প্রধান ঐতিহ্য এবং তা এখানকার সাংবাদিকদের যুগ-যুগান্তরের একাগ্রতা, সৃজনশীলতা ও পরিশ্রমের ফসল। সাংবাদিকদের মধ্যে চলমান চরম বিভেদ ও তা নিয়ে অঘটন দীর্ঘদিনের এই অর্জনের ওপর চরম আঘাত।
কুষ্টিয়ার সাংবাদিকদের এই বহুধাবিভক্তি নিয়ে নানা মহলে সমালোচনা রয়েছে। এতে এই পেশা শুধু নয়, দেশের সাংস্কৃতিক রাজধানী হিসেবে খ্যাত এই জনপদের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে। সাংবাদিকতা এখন নানা কারনেই প্রশ্নের মুখে। নিজেদের মধ্যে দলাদলি, বিভেদ, সংঘাত চলতে থাকলে আমরা মানুষের আস্থা আরও হারাবো।
কুষ্টিয়ার সাংবাদিকতায় ঐতিহ্যে ফেরার আহবান জানিয়ে নেতৃবৃন্দ বলেন, সাংবাদিকতার মতো মহান পেশা এবং জন্মস্থানের ভাবমূর্তির স্বার্থে সব বিভেদ ভুলে কুষ্টিয়ার পেশাদার সাংবাদিকদের ঐক্যের আহ্বান জানাই। আমরা বিশ্বাস করি, খোলা মন নিয়ে আলোচনায় বসলে অস্বস্তিকর এই পরিস্থিতি বদলানো সম্ভব।
আশা করছি-কুষ্টিয়ার পেশাদার সাংবাদিকবৃন্দ চিন্তা, মনন ও ভ্রাত্বত্ববোধ দিয়ে তাদের স্বকীয় মর্যাদা পুন:প্রতিষ্ঠায় আন্তরিকতার সঙ্গে এগিয়ে আসবেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...