• আপডেট টাইম : 08/03/2021 10:20 PM
  • 478 বার পঠিত
  • আওয়াজ প্রতিবেদক
  • sramikawaz.com

মোঃ কামরুজ্জামান (সাভার) ঢাকা থেকেঃনারীর ক্ষমতায়ন , সমতা এবং উন্নয়নের মূল ধারায় নারী-পুরুষ সমধিকার  নিশ্চিতের দাবি জানিয়েছেন-বাংলাদেশ গার্মেন্টস এন্ড শিল্প শ্রমিক ফেডারেশনের  নারী পরিষদ।

সোমবার ( ৮ মার্চ ) সকালে বাজার বাসষ্ট্যান্ড, রানা প্লাজার সামনে বাংলাদেশ গার্মেন্টস এন্ড শিল্প শ্রমিক ফেডারেশনের  নারী পরিষদের উদ্যোগে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয় ।

মানববন্ধন ও সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের  নারী পরিষদের আহ্বায়ক সুমাইয়া ইসলাম ।

বক্তারা বলেন,১৮৫৭ সালে মার্কিন যুক্তরাষ্ট্রে সুতা কারখানায় নারী শ্রমিকের মজুরী বৈষম্য অনির্দিষ্ট কর্মঘন্টা , কাজের অমানবিক নির্যাতনের বিরুদ্ধে নারী শ্রমিকেরা প্রথম প্রতিবাদ আন্দোলন গড়ে তুলেছিল । তারই ধারাবাহিকতায় আজ সারাবিশ্বব্যাপী যথাযথ মর্যদায় নারী দিবস পালিত হয় ।

নারী নির্যাতন ,ধর্ষণ বন্ধসহ দোষী ব্যক্তিদের সর্বোচ্য শাস্তি , গৃহ শ্রমিকদের শ্রম আইনে অন্তর্ভূক্ত ,বেসরকারী খাতে নারী শ্রমিকদের মাতৃত্বকালীন ছুটি ৬ মাস নিশ্চিত , পোশাক শিল্পসহ সকল শিল্প প্রতিষ্ঠানে নারী শ্রমিকদের অবিলম্বে করোনার টিকা নিশ্চিত ,সাভার উমর ফ্যাশন লিঃ কারখানার ৬৯ জন  শ্রমিকের বকেয়া বেতন-ভাতা পরিশোধ না করে কারখানার মালিক মোসাদ্দেক পলাতক । এ বিষয়ে সাভার থানায় মামলা হলে ১ নং আসামী এখনও গ্রেফতার হয় নাই । কারখানার মালিক মোসাদ্দেকসহ দায়ী ব্যক্তিদের গ্রেফতার করে সকল শ্রমিকের পাওনাদি পরিশোধের দাবী জানায়,সমাবেশ ও মানববন্ধনের বক্তরা ।

বক্তব্য রাখেন  বাংলাদেশ গার্মেন্টস এন্ড শিল্প শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি ,রফিকুল ইসলাম সুজন ,কেন্দ্রী সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শামীম , সাংগঠনিক সম্পাদক ইসমাইল হোসেন ঠান্ডু , যুগ্ন সাধারণ সম্পাদক পারভিন আক্তার,সহ-সাধারণ সম্পাদক খাদিজা আক্তার,প্রচার সম্পাদক কামরুজ্জামান, সহ-সাংগঠনিক সম্পাদক শফিউল আলম ,ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মোঃ সালাউদ্দিন খান , কার্যনির্বাহী সদস্য ফাতেমা আক্তার ,সোহেল রানা প্রমূখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...