• আপডেট টাইম : 04/02/2021 11:37 PM
  • 471 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

বকেয়া বেতন পরিশোধ না করে কাঁচামাল বিক্রির চেষ্টার সময় বরিশালের সোনারগাঁও টেক্সটাইল মিলের গেইটে তালা ঝুলিয়ে দিয়েছেন শ্রমিকরা। গতকাল বুধবার ৩ ফেব্রুয়ারি রাত ৮টার দিকে এ ঘটনা ঘটে।

গত ১০ মাস ধরে সোনারগাঁও টেক্সটাইল মিলের ছয় শতাধিক শ্রমিকের বেতন না দিয়ে কারখানা বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এতে করে মানবেতর জীবন যাপন করছেন কারখানাটির কর্মবঞ্চিত বিভিন্ন স্তরের শ্রমিক।

সোনারগাঁও টেক্সটাইল মিলের শ্রমিক সংগ্রাম প‌রিষদের সাধারণ সম্পাদক নুরুল হক ব‌লেন , 'বিকেলে টেক্সটাইল মিলের কয়েকজন কর্মকর্তা শ্রমিকদের না জানিয়ে গোপনে ব‌বিন, র‌বিন, ক্যান বিক্রি করে দেন। তারা বিক্রি শেষে ট্রাক নিয়ে আসে ক্রেতাদের পণ্য তুলে দেওয়ার জন্য। খবর পেয়ে আমরা এসে গেইটে তালা ঝুলিয়ে দিয়েছি।'

এই শ্রমিক নেতার দাবি, 'আমাদের বকেয়া-বেতন পরিশোধ না করা পর্যন্ত কারখানায় কিছু ঢুকবে না, আবার কিছু বিক্রিও করা যাবে না। সরকারি সংস্থা যদি দায়িত্ব না নেয় তাহলে আমরা রাতভর গেইটে অবস্থান করব।'

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। সেখানে যাতে কোনো অপ্রীতিকর পরিবেশ সৃষ্টি না হয় সেজন্য টহল পুলিশ দায়িত্ব পালন করছে।

ব‌কেয়া বেত‌নের দাবি‌তে দীর্ঘদিন ধরে সড়ক অবরোধ, অবস্থান ধর্মঘট, মানববন্ধন করে আসছে ওই কারখানার শ্রমিক সংগ্রাম প‌রিষদ নামের একটি সংগঠন। কিন্তু টেক্সটাইল কর্তৃপক্ষ আশ্বাস দিলেও বকেয়া বেতন পরিশোধ করেনি।
সুত্র .কালের কন্ঠ

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...