• আপডেট টাইম : 03/01/2021 05:26 PM
  • 462 বার পঠিত
  • এমএ শাহীন, নারায়নগঞ্জ থেকে
  • sramikawaz.com

 

গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের উদ্যোগে ১ জানুয়ারি শুক্রবার বিকেলে রূপগঞ্জের গোলাকান্দাইল এলাকায় শ্রমিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে গার্মেন্ট শ্রমিক ট্রেড কেন্দ্রের "রূপগঞ্জ আঞ্চলিক কমিটি'' গঠন করা হয়েছে।

উপস্থিত নেতা-কর্মিদের সর্বসম্মতিক্রমে নবগঠিত কমিটিতে মো. ফরহাদ সভাপতি, মো. সবুজ সাধারণ সম্পাদক ও রাসেদুল ইসলাম'কে সাংগঠনিক সম্পাদক করে ২৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- সহ-সভাপতি-(১) মো মিজান ২ মো. কাদির (৩) ইসমাইল (৪) মো. ইমরান, সহ-সাধারণ সম্পাদক মো. হারুন, কোষাধ্যক্ষ মো. ইমরান, আইন বিষয়ক সম্পাদক মো. রুহুল, দপ্তর সম্পাদক মো. দ্বীন ইসলাম, সদস্য (১) মুন্নি আক্তার (২) হেনা আক্তার (৩) জেসমিন (৪) মুন্নি (৫) তরিকুল (৬) হাবিবুর রহমান (৭) শাহীন (৮) মামুন (৯) বাবুল (১০) সুজন (১১) সরল রায় (১২) হানিফ (১৩) মজিদ (১৪) মনির।

শ্রমিক সম্মেলনে অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের কেন্দ্রীয় কমিটির নেতা হাফিজুল ইসলাম।

এসময় তিনি নবগঠিত কমিটির নেতৃবৃন্দকে অভিনন্দন জানিয়ে বলেন- করোনা সংকটে সারাদেশে অসংখ্য শ্রমিক কর্ম হারিয়েছে আর যাদের কর্ম আছে তারাও তাদের শ্রমের ন্যায্য মূল্য পাচ্ছে না। কথা বললেই চাকুরি থাকে না। ফলে শ্রমিকরা দারুন কষ্টে আছে, পরিবার পরিজন নিয়ে বেঁচে থাকার প্রাণপণ চেষ্টা করছে। কিন্তু প্রাপ্ত মজুরিতে তাদের পক্ষে বেঁচে থাকা কঠিন হয়ে দাঁড়িয়েছে। শ্রমিকরা বেঁচে থাকার তাগিদে বাৎসরিক মজুরি বৃদ্ধিসহ মহার্ঘ্য ভাতা চালু করার আওয়াজ তুলেছে।

শ্রমিক ছাঁটাই-নির্যাতনের বিরুদ্ধে ও অধিকার আদায়ের জন্য সংগ্রাম অব্যাহত রেখেছে। তিনি নেতা কর্মীদেরকে দায়িত্বশীল শ্রমিক সংগঠন গড়ে তুলে শ্রমিকের শ্রমের ন্যায্য মূল্য আদায় ও অধিকার প্রতিষ্ঠায় নিয়মতান্ত্রিক ভাবে সু-সংগঠিত শক্তিশালী আন্দোলন গড়ে তোলার আহবান জানান। এসময় গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র ও বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের রূপগঞ্জ অঞ্চলের অসংখ্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...