• আপডেট টাইম : 15/07/2021 05:16 PM
  • 367 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

পরিচ্ছন্নতাকর্মীকে চাকরি থেকে ছাঁটাইয়ের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ হরিজন ঐক্য পরিষদ।

৮ জুলাই বৃহস্পতিবার দুপুরে শহরের কানাইখালী পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। মানববন্ধন থেকে তারা চাকরি পুনর্বহালের দাবি জানান।

এ সময় স্থানীয় হরিজন সম্প্রদায় মেয়র উমা চৌধুরী জলির বিরুদ্ধে ঝাড়ু মিছিল করে।

ঐক্য পরিষদের জেলা কমিটির সভাপতি লক্ষ্মণ জমাদার, সাধারণ সম্পাদক সবুজ জমাদার ও সাংগঠনিক সম্পাদক রতন জমাদার মানববন্ধনে বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, কোনো নোটিশ না দিয়েই মেয়র উমা চৌধুরী জলি ৯৪ জন পরিচ্ছন্নতা কর্মীর মধ্যে ৬৫ জনকে ছাঁটাই করেছেন। করোনা মহামারির সময়ে এমন ছাঁটাই অমানবিক। করোনাকালে স্ত্রী-সন্তানদের নিয়ে না খেয়ে মরতে হবে তাদের।


রতন জমাদার বলেন, করোনার সময়ে সরকার ব্যাপক ত্রাণ দিয়েছে কিন্তু নাটোরের পৌর মেয়র আমাদের কোনো ত্রাণই দেননি। মেয়র শুধু হরিজনদের ব্যবহার করেন, ভালোবাসেন না।

মানববন্ধন শেষে শহরের প্রধান সড়কে ঝাড়ু মিছিল করেন তারা। এর আগে গতকাল বুধবার জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে স্মারকলিপি দেন তারা।

এ ব্যাপারে জানতে চাইলে উমা চৌধুরী জলি বলেন, হরিজন সম্প্রদায়ের ৩৫ জন মাস্টার রোল কর্মীকে রেখে বাকিদের বাদ দিতে চিঠি দিয়েছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। এ কারণে আমরা তাদের ছাঁটাই করতে বাধ্য হয়েছি। এটি কেবল নাটোর পৌরসভায় নয়, সব পৌরসভাতেই ঘটছে। তবে ছাঁটাইকৃতদের চাকরিতে পুনর্বহাল করা যায় কি না সে ব্যাপারে মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করছি আমরা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...