• আপডেট টাইম : 27/04/2024 11:29 PM
  • 123 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

নারায়ণগঞ্জের ফতুল্লায় ক্রোনী গ্রুপের আবন্তী কালার টেক্সের ৮৩০ শ্রমিকের নামে মামলা দায়ের করেছে পুলিশ।

২৭ এপ্রিল শনিবার ফতুল্লা মডেল থানায় মামলাটি দায়ের করেন শিল্প পুলিশ ৪ এর উপ পরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম।

মামলায় আসামি করা হয়েছে ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্সের সহকারী সাধারণ সম্পাদক মো. সেলিম, ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্সের বিসিক আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক জাকির হোসেন, সাংগঠনিক সম্পাদক মো. ইকবাল হোসেন, সহ সাধারণ সম্পাদক মোজাম্মেল হকসহ ৩০ জন নামীয় শ্রমিক ও অজ্ঞাত প্রায় ৮শ’ শ্রমিককে।

মামলায় অভিযোগ করা হয়, শ্রমিকদের সড়ক থেকে সরে যেতে বললে তারা পুলিশের ওপর হামলা করে, ইট পাটকেল নিক্ষেপ করে, পুলিশের ওয়াটার ক্যানন ভাঙচুরসহ ২০ লাখ টাকার ক্ষতি করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ৮৫ রাইন্ড বুলেট, ১৩ রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করে। শ্রমিকরা পরোক্ষ প্ররোচনায় প্ররোচিত হয়ে অবৈধ জনতাবদ্ধ হয়ে সরকারি কর্মচারীদের কর্তব্যে বাধা দেন, সড়ক অবরোধ, কর্তব্যরত পুলিশ সদস্যের ওপর হামলা, সাধারণ জখমসহ গাড়ি ভাঙচুর করে।

এর আগে রোববার (২১ এপ্রিল) সকাল থেকে ঢাকা-মুন্সীগঞ্জ সড়কের শাসনগাঁও এলাকায় সড়ক অবরোধ করে বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ করে প্রতিষ্ঠানটির কয়েক হাজার শ্রমিক। পরে তাদের সড়ক থেকে সরাতে গেলে পুলিশের সঙ্গে ব্যাপক সংঘর্ষ হয়। সংঘর্ষে শ্রমিক, পুলিশসহ অনেকে আহত ও গুলিবিদ্ধ হন।

ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আজম গণমাধ্যমকে বলেন, এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলায় ৩০ জনের নামোল্লেখসহ অজ্ঞাত ৮শ’ জনকে আসামি করা হয়েছে।
সূ: jagonews24.com

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...