• আপডেট টাইম : 20/02/2024 01:14 AM
  • 161 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক :
  • sramikawaz.com

 

আসামিপক্ষের আইনজীবী আশরাফ-উল আলম জানান, মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) ঢাকা মহানগর হাকিম ফারাহ দিবা ছন্দা শুনানি শেষে এ আদেশ দেন।


রাজধানীর মোহাম্মদপুরে এক কিশোরী গৃহকর্মীর মৃত্যুর ঘটনায় করা মামলায় দ্য ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হক ও তার স্ত্রী তানিয়া খন্দকারের জামিন নামঞ্জুর করেছেন আদালত।


আসামিপক্ষের আইনজীবী আশরাফ-উল আলমকে উদ্ধৃত করে টিবিএস জানায়, মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) ঢাকা মহানগর হাকিম ফারাহ দিবা ছন্দা শুনানি শেষে এ আদেশ দেন।


এর আগে গত ১৩ ফেব্রুয়ারি সৈয়দ আশফাকুল হক ও তানিয়া খন্দকারের চার দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ১৮ ফেব্রুয়ারি রিমান্ড শেষে তাদের কারাগারে পাঠানো হয়।


গত ৬ ফেব্রুয়ারি রাজধানীর মোহাম্মদপুরে সৈয়দ আশফাকুল হকের বাসা থেকে পড়ে মারা যান মৌলভীবাজারের এক চা শ্রমিকের মেয়ে প্রীতি উরাং। এ ঘটনায় পরদিন তার বাবা লোকেশ উরাং বাদী হয়ে মোহাম্মদপুর থানায় সাংবাদিক আশফাকুল হক ও তার স্ত্রী তানিয়া খন্দকারকে আসামি করে মামলা করেন। মামলা দায়েরের পর দুই আসামিকে গ্রেপ্তার করা হয়।


বাদী লোকেশ উরাং জানান, মঙ্গলবার সকাল ৮টার দিকে মোহাম্মদপুরের শাহজাহান রোড এলাকার ২/৭ নম্বর অ্যাপার্টমেন্টের অষ্টম তলা থেকে ফ্ল্যাটের ড্রয়িংরুমের জানালায় সেফটি বার না থাকায় প্রীতি পড়ে যায়। তিনি আরও বলেন, গত বছর ৪ আগস্ট অনুরূপ আরেকটি ঘটনায় জানালা থেকে পড়ে গিয়ে আরও একজন গৃহকর্মী গুরুতর আহত হয়েছিল।


লোকেশ বারবার এ ধরনের দুর্ঘটনার জন্য বাড়ির মালিক ও বাসিন্দাদের অবহেলা এবং অসতর্কতাকে দায়ী করেছেন। এছাড়া এ ধরনের ঘটনার মূল কারণ হিসেবে জানালায় সেফটি বার না থাকার বিষয়টি জোর দিয়ে উল্লেখ করেছেন তিনি।


এছাড়া মামলার নথিতে উল্লেখ করা হয়েছে, গ্রেপ্তারকৃতদের তাদের জানালায় সেফটি বারের অনুপস্থিতি এবং এ ধরনের দুর্ঘটনার পুনরাবৃত্তির প্রকৃতি সম্পর্কে জিজ্ঞাসা করা হলে তারা সন্তোষজনক কোনো ব্যাখ্যা দিতে পারেননি।


এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও নিহতদের বিচারের দাবিতে গত কয়েকদিন ধরেই বিক্ষোভ করে আসছে মানবাধিকার সংগঠনগুলো।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...