• আপডেট টাইম : 15/11/2023 05:07 AM
  • 133 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

শ্রম খাতের জাতীয় কর্মপরিকল্পনা বাস্তবায়নের অগ্রগতি জানতে চেয়েছে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রতিনিধিদল।

১৪ নভেম্বর মঙ্গলবার সচিবালয়ে দপ্তরে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের সঙ্গে বাংলাদেশে সফররত ইউরোপীয় ইউনিয়নের ছয় সদস্যের একটি প্রতিনিধিদলের সাক্ষাৎকালে এ অগ্রগতি জানতে চাওয়া হয়।


সাক্ষাৎকালে জানানো হয়, বাংলাদেশ শ্রম খাতে একটি জাতীয় কর্মপরিকল্পনা (২০২১-২০২৬) নিয়েছে এবং পরিকল্পনাটি আইএলও গভর্নিং বডির কাছে বাংলাদেশ সরকারের জমা দেওয়া কর্মপরিকল্পনার সঙ্গে নিবিড়ভাবে জড়িত।

এ কর্মপরিকল্পনার লক্ষ্য হলো, সংগঠনের স্বাধীনতা এবং সম্মিলিত দর-কষাকষির অধিকারসহ দেশের শ্রম অধিকারগুলো পালনের পরিবেশ উন্নত করা।

জিএসপি প্লাসের জন্য বাংলাদেশের আবেদন বিবেচনায় ইউরোপীয় পার্লামেন্ট এবং কমিশনের জন্য আন্তর্জাতিক মানের সঙ্গে শ্রম আইন ‘অপরিহার্য উপাদান’ হিসেবে বিবেচিত হওয়া অত্যাবশ্যক বলে উল্লেখ করা হয়।

ইউরোপিয়ান এক্সটারনাল অ্যাকশন সার্ভিসের (ইইএএস) এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের পরিচালক পাওলা পাম্পালোনি, বাংলাদেশে ইইউ ডেলিগেশনের প্রধান ও অ্যাম্বাসেডর চার্লস হোয়াইটলিসহ ইউরোপিয়ান ইউনিয়নের প্রতিনিধিদলের অন্য সদস্য এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...