• আপডেট টাইম : 13/09/2023 09:57 PM
  • 151 বার পঠিত
  • মোঃ বোরহান উদ্দিন
  • sramikawaz.com

নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে ও হকার্স শ্রমিকদের জন্য রেশনিং ব্যবস্থা চালুর দাবিতে আজ ১২ সেপ্টেম্বর ২০২৩ মঙ্গলবার সকাল ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ভ্রাম্যমান হকার্স শ্রমিক ঐক্য ফোরামের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ভ্রাম্যমান হকার্স শ্রমিক ঐক্য ফোরামের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ ইউছুপ আলী সিকদারের সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ গণতান্ত্রিক মুক্তি আন্দোলন (বিজিএমএ) এর চেয়ারম্যান আশরাফ হাওলাদার। আরো বক্তব্য রাখেন বাংলাদেশ ভ্রাম্যমান হকার্স শ্রমিক ঐক্য ফোরামের সিনিয়র সহ—সভাপতি ফারুক আহাম্মদ জামালপুরী, সহ—সভাপতি ও বাংলাদেশ গণতান্ত্রিক মুক্তি শ্রমিক আন্দোলনের সভাপতি মোঃ আলমগীর হোসেন, সহ—সভাপতি মোঃ মাওলানা তৌহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক মোঃ ইব্রাহিম আকন, সাংগঠনিক সম্পাদক মোঃ বোরহান উদ্দিন, যুগ্ম সম্পাদক মোঃ আলী হায়দার, অর্থ সম্পাদক খান মোঃ আইয়ুব আলী, সহ—সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, বাজার সিন্ডিকেট দেশ ও জাতির শত্রু। এই অশুভ চক্রের কারণে দেশের নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য ভ্রাম্যমান হকার্স সহ নিম্ন আয়ের মানুষের ক্রয় সীমার বাইরে চলে গিয়েছে। তাই অবিলম্বে ভ্রাম্যমান হকার্সদের জন্য রেশনিং ব্যবস্থা চালু করে রেশনিং কার্ড বিতরণ করতে হবে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের সাথে পাল্লা দিয়ে বাড়ছে বাড়ি ভাড়া। বাড়িওয়ালাদের অত্যাচারে ভাড়াটিয়ারা আজ অতিষ্ঠ। তাই সরকারি খাস জমিতে ফ্ল্যাট নির্মাণ করে ভ্রাম্যমান হকার্সদের নামে বরাদ্দ করতে হবে।

তারা বলেন, পরিবহন হকার্সদের স্থায়ী ভাবে ব্যবসা পরিচালনার স্বার্থে হকার্স মার্কেট নির্মাণ করে তাদের মাঝে দোকান বরাদ্দ প্রদান করতে হবে। তাদের পরিবারের সদস্যদের চিকিৎসার জন্য প্রতিটি হাসপাতালে স্পেশাল সিট বরাদ্দ প্রদান করতে হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...