• আপডেট টাইম : 09/07/2023 09:22 PM
  • 137 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

বকেয়া মজুরি, উৎসব ভাতা, চিকিৎসা, স্থায়ী বাসস্থান নিশ্চিতকরণসহ সাত দফা দাবিতে হবিগঞ্জে মানববন্ধন করেছেন চা শ্রমিকরা।

রোববার ৯ জুলাই দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে নবীগঞ্জ উপজেলার ইমাম ও বাওয়ানী চা বাগানের শ্রমিকরা এ মানববন্ধন করেন।

এসময় শ্রমিকরা জানান, তাদের দাবি না মানলে কর্মবিরতিসহ মহাসড়ক অবরোধ করা হবে। মানববন্ধনে বক্তব্য দেন ইমাম চা বাগানের পঞ্চায়েত সভাপতি রামভজন দাস, বাওয়ানী চা বাগানের পঞ্চায়েত সভাপতি গোপেন ঝরা, পঞ্চায়েত সম্পাদক বেবুল তন্তবায়, শ্রমিক জনক কানু, বেবী মুন্ডা প্রমুখ।

ইমাম চা বাগানের পঞ্চায়েত সভাপতি রামভজন দাস অভিযোগ করে বলেন, উপজেলার পানিউমদা ইউনিয়নের ইমাম ও বাওয়ানী চা বাগানের ৩৬০ শ্রমিকের ২০১৯-২০ ও ২০২১-২২ অর্থবছরের বেতন বাবদ বকেয়া ৮১ লাখ ৫৯ হাজার টাকা, বোনাসের ১৪ লাখ ৪৭ হাজার টাকা, চা বাগান শ্রমিক ভবিষ্যৎ তহবিলের (পিএফ) ৫৫ লাখ ৮৯ হাজার টাকা মালিকপক্ষ পরিশোধ করছে না। এছাড়া চা শ্রমিকদের রোদ-বৃষ্টিতে বাসস্থানে অবস্থান করতে দুর্ভোগ পোহাতে হয়। ডাক্তার না থাকায় চিকিৎসাসেবা থেকেও বঞ্চিত হচ্ছেন তারা।

তিনি আরও বলেন, গত ২৫ জুন চা শ্রমিকদের সাত দফা দাবি বাস্তবায়ন করার জন্য ইমাম টি এস্টেট লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক বরাবর লিখিতভাবে জানান চা শ্রমিকরা। মালিকপক্ষ সারা না দেওয়ায় ৩ জুলাই থেকে কর্মবিরতি পালন করছেন তারা। এরপর মানববন্ধন ও স্মারকলিপি দেওয়াসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছেন শ্রমিকরা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...