• আপডেট টাইম : 30/06/2023 12:26 PM
  • 254 বার পঠিত
  • শেখ হাসান আলী
  • sramikawaz.com

 

গার্মেন্টস শ্রমিক নেতা শহিদ হত্যার আামীকে এক সপ্তাহের মধ্যে গ্রেফতার দাবি জানিয়েছে ইন্ডাস্ট্রিয়াল আইবিসি আশুলিয়া শাখা।

এ হত্যা কান্ডের প্রতিবাদে ২৭ জুন মঙ্গলবার ঢাকাসহ সারাদেশের গার্মেন্টস শিল্প অঞ্চল এলাকায় প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচীর অংশ হিসাবে আশুলিয়া জামগড়ায় বিকালে ফ্যান্টাসিকিংডমের সামনে অনুষ্ঠিত সমাবেশে নেতৃবৃন্দ এ দাবি জানান।

আশুলিয়া আঞ্চলিক কমিটির সভাপতি আল কামরান এর সভাপত্বিতে কর্মসূচীতে বক্তব্য রাখেন , আইবিসির আশুলিয়ার আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক মোঃ ফরিদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক আলামিন খান, সংগঠনিক সম্পাদক- ইব্রাহীম, কার্যকরী সদস্য, নাসির, মাসুদ রানা, শামিম হাসান, ইমন সিকদার, আইবিসি যুব কমিটির সাবেক সাধারণ সম্পাদক মোঃ হাসান আলী, জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশন এর আশুলিয়া থানা কমিটির সহ-সভাপতি শাহ আলম, সাধারণ সম্পাদক- আব্দুল হালিম খান সহ অন্যান্য নেতৃবৃন্দ ।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, শ্রমিক নেতা শহিদ হত্যার বিষয়ে টঙ্গী পশ্চিম থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলা নং ঃ ২৭ এতে ৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ৫/৭ জনের কথা উল্লেখ আছে। অদ্যবদি পর্যন্ত মাত্র ১ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকীদেরকে এখনো পর্যন্ত গ্রেফতার করা হয় নাই।
বক্তারা হুশিয়ারী উচ্চারণ করে বলেন “আগামী ১ সপ্তাহের মধ্যে সকল আসামি সহ ইন্ধনদাতা প্রিন্স জ্যাকার্ড সোয়েটার লিঃ-এর মালিককে গ্রেফতার করা না হলে, ঈদের পর সারাদেশের গার্মেন্টস শিল্প অচল করে দেয়া হবে"।

গাজীপুরের বাইরে চট্টগ্রাম, নারায়নগঞ্জ, গাজীপুর সহ দেশের সকল গার্মেন্টস শিল্প অঞ্চলে আজ একই ধরনের কর্মসূচী পালিত হয় এবং হচ্ছে।

আরো উল্লেখ্য, হত্যাকান্ডের পর পরই ২৫ জুন, ২০২৩ রাতেই রাত ১২ টায় তাৎক্ষণিকভাবে শতশত শ্রমিক গাজীপুর এলাকায় বিক্ষিাভ করেন। পর দিন ২৬ জুন, ২০২৩ শহিদ হত্যার প্রতিবাদে ইন্ডাস্ট্রিঅল বাংলাদেশ কাউন্সিল (আইবিসি) এর উদ্যেগে গাজীপুর ডিসি অফিসের সামনে গার্মেন্টস শ্রমিকদের বিরাট মানববন্ধন এবং পরে বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...