• আপডেট টাইম : 05/05/2023 09:03 PM
  • 235 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

৫ মে শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে ‘সম্মিলিত গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের’ ব্যানারে আয়োজিত মানববন্ধন ও সমাবেশে তারা এ দাবি জানান।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, দেশ ও পোশাক শিল্পের অর্থনীতির চাকা সচল রাখতে সক্রিয় ভূমিকা পালন করে গার্মেন্ট শ্রমিকরা। কিন্তু এই শিল্পের শ্রমিকরা অত্যন্ত নিম্ন মজুরিতে শ্রম দিয়ে যাচ্ছে। বর্তমানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বাড়ার কারণে তাদের জীবনযাত্রার মান একেবারেই নিম্নমুখী। এছাড়া দেশে শ্রম আইন-২০০৬ এর সঠিক বাস্তবায়ন না থাকার কারণে শ্রমিকদের অধিকার প্রায় ক্ষেত্রেই লঙ্ঘিত হচ্ছে।

তারা আরও বলেন, বর্তমানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বেড়ে চলায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে পোশাক শিল্পের শ্রমিকরা। তাই পোশাক শ্রমিকদের জীবনমান উন্নয়নের জন্য ন্যূনতম মজুরি ২৩ হাজার টাকা নির্ধারণ করা প্রয়োজন।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন সম্মিলিত গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক উর্মি আক্তার, প্রচার সম্পাদক ইয়াহিয়া খান, হোপলোন অ্যাপারেলস লিমিটেড সম্মিলিত শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হালিমা বেগম, আর এমজি ওয়ার্কার্স ফোরামের চেয়ারম্যান লিলি বেগম, ফাউন্টেন গার্মেন্টস মেনুফেকচারিং কোম্পানি লিমিটেড সম্মিলিত শ্রমিক ইউনিয়নের জলি আক্তার প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...