• আপডেট টাইম : 09/03/2023 04:03 AM
  • 254 বার পঠিত
  • আওয়াজ প্রতিবেদক
  • sramikawaz.com

শ্রমিকদের দক্ষতা বৃদ্ধিতে কারিগরি সহযোগিতা প্রদানে আগ্রহ প্রকাশ করেছে ঢাকায় নিযুক্ত অস্ট্রেলিয়ার হাইকমিশনার জেরেমি ব্রুয়ার।

আজ ০৯ মার্চঃ সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এর সাথে সাক্ষাৎ করে হাইকমিশনার সরকারের এ আগ্রহের কথা জানান।

বৈঠকে হাইকমিশনার জানান, অস্ট্রেলিয়ায় কারিগরিভাবে দক্ষ জনবলের প্রচুর চাহিদা রয়েছে। এ বিষয়ে দক্ষ জনবল তৈরিতে সহযোগিতা করবে অস্ট্রেলিয়া। কারিগরী শিক্ষার জন্য অস্ট্রেলিয়ায় অনেক উন্নতমানের শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে বলে তিনি উল্লেখ করেন। এসময় প্রতিমন্ত্রী শ্রম মন্ত্রণালয়ের অধীনে রাজশাহী নির্মিত জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেইফটি বিষয়ক গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট এবং টঙ্গীতে নির্মিতব্য বঙ্গবন্ধু ন্যাশনাল লেবার ইনস্টিটিউটে প্রশিক্ষণ এবং গবেষণা কার্যক্রমে অস্ট্রেলিয়া সরকারের কাছে কারিগরী সহযোগিতা চান। দক্ষতা বৃদ্ধিতে এ প্রতিষ্ঠান দু’টি ভালো ভূমিকা রাখবে বলে আশা ব্যক্ত করে হাইকমিশনার বলেন, এ দু’টি প্রতিষ্ঠানে প্রশিক্ষণ এবং গবেষণা বিষয়ে কারিগরী সহযোগিতা প্রদানের জন্য গুরুত্ব দিয়ে অস্ট্রেলিয়া সরকারের নিকট তুলে ধরবেন।

হাই কমিশনার গত বছর ২২ ডিসেম্বর সিঙ্গাপুরে আইএলও এশিয়া প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের সম্মেলনে অস্ট্রেলিয়ার দক্ষতা ও প্রশিক্ষণ বিষয়ক মন্ত্রীর সাথে বৈঠকের জন্য শ্রম প্রতিমন্ত্রীর হাতে একটি ধন্যবাদপত্র হস্তান্তর করেন। বাংলাদেশ-অস্ট্রেলিয়ার বর্তমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আগামীতে আরো জোরদার হবে বলে উভয়পক্ষ আশাবাদ ব্যক্ত করেন।

সাক্ষাৎকালে মন্ত্রণালয়ের সচিব মো. এহছানে এলাহী, যুগ্মসচিব(আইও) মো. হুমায়ুন কবির এবং অস্ট্রেলিয়ান হাই কমিশনের দু’জন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...