• আপডেট টাইম : 23/02/2023 01:14 AM
  • 213 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

সম্প্রতি ব্যয় সংকোচনের উদ্দেশ্যে ১২ হাজার কর্মী ছাঁটাই করে বিশ্বের অন্যতম শীর্ষ প্রযুক্তি প্রতিষ্ঠান গুগলের অভিভাবক কোম্পানি অ্যালফাবেট। ছাঁটাই হওয়া কর্মীদের একজন হলেন জ্যেষ্ঠ ব্যবস্থাপক হিসেবে কাজ করা হেনরি কির্ক। চাকরি হারানোর পর ছাঁটাই হওয়া আরও ছয় কর্মীকে নিয়ে নিজস্ব কোম্পানি গড়ে তুলতে চলেছেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদন থেকে জানা যায়, গুগলে প্রায় আট বছর চাকরি করেছেন কির্ক। এখন তিনি যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক ও সান ফ্রান্সিসকোতে একটি ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট স্টুডিও গড়ে তোলার কাজ করছেন। কির্ক ও তার দল ছয় সপ্তাহের মধ্যে আনুষ্ঠানিকভাবে নিজেদের কোম্পানিতে কাজ শুরু করতে চান।

লিংকডইনে দেওয়া একটি পোস্টে কির্ক বলেন, ছাঁটাইয়ের জন্য গুগল কর্তৃপক্ষ তাকে ৬০ দিনের যে সময়সীমা দিয়েছে, তার মেয়াদ শেষ হবে চলতি বছরের মার্চে। এর আগেই আমি নিজস্ব কোম্পানিটি গড়ে তুলতে চাই।

গত সপ্তাহের ওই পোস্টে কির্ক আরও লেখেন, আমার হাতে আর মাত্র ৫২ দিন সময় আছে। এখন আপনাদের সহযোগিতা প্রয়োজন। আমি সব সময় বিশ্বাস করি, কঠোর পরিশ্রম থেকে পাওয়া ফলাফল জীবনকে অনেক দূর এগিয়ে নিয়ে যায়।

‘আমি এখন সামনের দিকে এগোচ্ছি। দুঃসময়কে সুযোগে পরিণত করার কঠোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। গুগলের সাবেক ছয়জন অসাধারণ কর্মীকে সঙ্গে নিয়ে আমাদের নিজস্ব প্রতিষ্ঠান গড়ে তোলার উদ্যোগ নিয়েছি।’

কির্ক আরও বলেন, আমরা নিউইয়র্ক ও সান ফ্রান্সিসকোতে একটি ডিজাইন ও ডেভেলপমেন্ট স্টুডিওর কাজ শুরু করছি। সবচেয়ে বাজে সময়ের মধ্যেই কঠিন এ কাজ করতে হচ্ছে। আমরা গবেষণা, ডিজাইন তৈরি ও ছোট থেকে শুরু করে বড় বড় সফটওয়্যার প্রকল্প নিয়ে কাজ করতে চাই। আপনাদের সহায়তায় দ্রুত আমরা সে কাজ শুরু করতে চাই।

তাদের কোম্পানি বিভিন্ন প্রতিষ্ঠানের জন্য ইঞ্জিনিয়ারিং প্রকল্প বাস্তবায়ন ও নতুন উদ্যোক্তাদের জন্য অর্থ সংগ্রহে সহযোগিতা করতে সক্ষম হবে বলেও আশা হেনরি কির্কের।

সূত্র: এনডিটিভি

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...