• আপডেট টাইম : 23/11/2022 12:23 AM
  • 244 বার পঠিত
  • লুৎফর রহমান আকাশ
  • sramikawaz.com

দ্রুত বিচার, উপযুক্ত ক্ষতিপূরণ, সুচিকিৎসা,পুনর্বাসন এবং নিরাপদ কর্মস্থলের দাবি গার্মেন্ট টিইউসির তাজরীন গার্মেন্টে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১১২ জন শ্রমিক হত্যাকাণ্ডের ১০ম বার্ষিকীর প্রাক্কালে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়নকেন্দ্র বিচারকাজে রাষ্ট্রপক্ষের ইচ্ছাকৃত গাফিলতি, অপরাধমূলক অবহেলার তীব্র প্রতিবাদ জানিয়েছে। আজ ২৩ নভেম্বর
২০২০, বুধবার সংগঠনের সভাপতি শ্রমিকনেতা মন্টু ঘোষ এবং সাধারণ সম্পাদক সাদেকুর রহমান শামীম এক বিবৃতিতেঅবিলম্বে দ্রুত বিচার, উপযুক্ত ক্ষতিপূরণ, সুচিকিৎসা, পুনর্বাসন এবং নিরাপদ কর্মস্থল নিশ্চিত করার দাবি জানিয়েছেন।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, বিচারের দীর্ঘসূত্রিতা বিচারহীনতার নামান্তর। সরকারপক্ষ তাজরীণ মালিকসহ অপরাধীদেররক্ষাকর্তার ভ‚মিকায় অবতীর্ণ হয়েছে। নেতৃবৃন্দ অঙ্গীকার ব্যক্ত করে বলেন, যেকোনো মূল্যে সকল শ্রমিক হত্যাকাণ্ডেরবিচার আদায় করা হবে।
বিবৃতিতে নেতৃবৃন্দ আরো বলেন, অবিলম্বে তাজরীন গার্মেন্ট শ্রমিক হত্যাকাণ্ডে দায়ী খুনি দেলোয়ারসহ অন্যান্য ব্যক্তিদেরজামিন বাতিল করে গ্রেফতার করতে হবে। তাজরীন, রানা প্লাজা, ট্যাম্পাকো, মাল্টিফ্যাবস, সীতাকুণ্ড বিস্ফোরণ,
বাঁশখালীতে পুলিশের গুলি, সেজান জুসসহ সকল শ্রমিক হত্যাকাণ্ডের বিচার করতে হবে।
আগামীকাল ২৪ নভেম্বর তাজরীন দিবসে সকাল সাড়ে ৮টায় ঢাকার জুরাইন কবরস্থান এবং আশুলিয়ার নিশ্চিন্তপুর কারখানাগেটে শ্রদ্ধাঞ্জলি নিবেদন এবং বিচার, উপযুক্ত ক্ষতিপূরণ, সুচিকিৎসা, পুনর্বাসন, নিরাপদ কারখানা নিশ্চিত করার দাবিতেসমাবেশ কর্মসূচি অনুষ্ঠিত হবে। জুরাইন কবরস্থানে গার্মেন্ট টিইউসির সভাপতি মন্টু ঘোষ, সহ-সভাপতি জলি তালুকদারএবং আশুলিয়ার নিশ্চিন্তপুরে সাধারণ সম্পাদক সাদেকুর রহমান শামীম, সহ-সভাপতি জিয়াউল কবির খোকনসহ কেন্দ্রীয়নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...