• আপডেট টাইম : 03/09/2022 11:45 PM
  • 275 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

গ্র্যাচুইটিসহ বিভিন্ন বকেয়া পরিশোধের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন ঝিনাইদহের মোবারকগঞ্জ চিনিকলের অবসরপ্রাপ্ত শ্রমিক, কর্মচারী এবং কর্মকর্তারা।

শনিবার (৩ সেপ্টেম্বর) সকাল ১০টায় চিনিকলের মেইন গেটের সামনে এসব কর্মসূচি পালন করেন তারা। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর মোবারকগঞ্জ চিনিকলের ব্যবস্থাপনা পরিচালকের মাধ্যমে একটি স্মারকলিপি দেন।


মানববন্ধনে বক্তব্য দেন- অবসরপ্রাপ্ত শ্রমিক কর্মচারী ও কর্মকর্তা কল্যাণ সমিতির মোবারকগঞ্জ চিনিকল শাখার সভাপতি আব্দুল কাদের, সাধারণ সম্পাদক মোস্তফা আব্দুল জলিল, মোবারকগঞ্জ চিনিকল শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক আতিয়ার রহমান ও সোহেল আহমেদ প্রমুখ।

মোস্তফা আব্দুল জলিল বলেন, ‘অবসরে যাওয়া ১৭৫ জন শ্রমিক, কর্মকর্তা ও কর্মচারীর বকেয়া প্রায় ১৬ কোটি ৮৫ লাখ টাকা। দীর্ঘদিন পার হলেও কল কর্তৃপক্ষ টাকা না থাকার অজুহাত দেখিয়ে পরিশোধ করছে না। অনেকে ১০ বছর আগে অবসরে গেলেও এখনো গ্র্যাচুইটির টাকা পাননি। বেশ কয়েকজন অর্থাভাবে বিনা চিকিৎসায় মারা গেছে। অনেকে অসুস্থতায় ভুগছেন।’

সভাপতি আব্দুল কাদের প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলেন, ‘চাকরি শেষে যে টাকা পেতাম তা দীর্ঘদিন আটকে আছে। অর্থাভাবে ও অনাহারে অনেকে দিন কাটাচ্ছে। বিষয়টি নিয়ে শিল্পমন্ত্রী ও অর্থমন্ত্রীসহ সংশ্লিষ্ট সবার দৃষ্টি কামনা করছি।

বকেয়া পরিশোধের দাবিতে ৬ সেপ্টেম্বর চিনি শিল্পভবন ও শিল্প মন্ত্রণালয়ের সামনে বিক্ষোভ ও মানববন্ধন এবং ৭ সেপ্টেম্বর একই স্থানে প্রতীকী অনশন করবেন বলেও জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...