• আপডেট টাইম : 19/08/2022 03:03 PM
  • 311 বার পঠিত
  • প্রেস বিজ্ঞপ্তি
  • sramikawaz.com

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি ঢাকা জেলা কমিটির সভাপতি কমরেড সুকান্ত শফি চৌধুরী ও সাধারণ সম্পাদক কমরেড আবিদ হোসেন আজ এক বিবৃতিতে ঢাকা জেলার সাভার উপজেলা কমিটির সদস্য শ্রমিকনেতা কে.এম মিন্টু, উপজেলা কমিটির সদস্য কমরেড মনজুরুল ইসলাম মন্জু, মো: মজিদ, আলতাফ, আলম ও নান্নু মিয়ার নিঃশর্ত মুক্তি দাবি করেছেন।


বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন গার্মেন্ট শ্রমিক টিইউসি কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক কে.এম মিন্টু, টিইউসি আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক মন্জুরুল ইসলাম মন্জু, আশুলিয়া থানা রিকশা ভ্যান শ্রমিক ইউনিয়ন এর সভাপতি আঃ মজিদ মিয়া, সাধারণ সম্পাদক আলতাফ হোসেন, সহ- সভাপতি আলম পারভেজ ও মোঃ নান্নু মিয়া সাভারের অঞ্চলে শ্রমজীবী রিকশা শ্রমিকদের অধিকার আদায়ের লড়াই সংগঠিত ও আন্দোলন করে আসছেন।

স¤প্রতি রিক্সা শ্রমিকদের জীবন জীবিকায় পুলিশ প্রশাসনের প্রতিনিয়ত হয়রানি-জুলুম-নির্যাতনের প্রতিবাদে শান্তিপূর্ণ সমাবেশে পুলিশ অতর্কিত হামলা চালায় এবং ১০ জনের নামে মামলা করে।

নেতৃবৃন্দ দীর্ঘদিন ধরেই রিকশা শ্রমিকদের ন্যায় সঙ্গত আন্দোলন করে আসছেন।

উচ্চ আদালতের আদেশ অনুযায়ী আজ নি¤œ আদালতে হাজির হলে, নি¤œ আদালত তাঁদের জামিনের আবেদন বাতিল করে কারাগারে প্রেরণ করেছে। বিবৃতিতে নেতৃবৃন্দ অবিলম্বে গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তির দাবি জানান।
-
গ্রেফতারকৃত কমরেডদের মুক্তির দাবিতে ঢাকা জেলার কর্মসূচি :
১৮ আগস্ট , বৃহস্পতিবার বিকাল ৪ টায় রানা প্লাজার সামনে সাভার উপজেলা কমিটির উদ্যোগে বি¶োভ কর্মসূচি হয়।
আজ ১৯ আগস্ট শুক্রবার বিকেল ৫ টায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টি ঢাকা জেলা কমিটির বি¶োভ কর্মসূচি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...