• আপডেট টাইম : 12/11/2021 11:19 PM
  • 347 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

ডিজেল-কেরোসিনের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবং গণপরিবহনের বর্ধিত ভাড়া প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে গণসংহতি আন্দোলন।

শুক্রবার ১২ নভেম্বর জাতীয় প্রেস ক্লাবের সামনে এ কর্মসূচি পালন করে সংগঠনটি।

সমাবেশে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, ঘরে বসে, বাসে উঠে, বাজারে গিয়ে মানুষ টের পাচ্ছে জীবনযাপনের দাম অসহনীয় পর্যায়ে পৌঁছে গেছে। আজ বাংলাদেশে এমন একটি সরকার ক্ষমতায়, যারা তথাকথিত উন্নয়নের নামে হাজার হাজার কোটি টাকা দুর্নীতির মাধ্যমে লুটপাট করছে। সেই টাকা যোগান দেওয়ার জন্য মানুষের পকেট কাটছে। যার সর্বশেষ উদাহরণ আমরা দেখতে পেলাম ডিজেল-কেরোসিনের দাম বৃদ্ধির মাধ্যমে।

সাকি বলেন, লুটের টাকা যোগান দেওয়াই এ সরকারের প্রধান কাজে পরিণত হয়েছে। আমরা দেখতে পাচ্ছি, করোনার সময় মানুষের কাজ নাই, নতুন নতুন বিনিয়োগ নাই, সরকারের এ নিয়ে সামান্য চিন্তা নাই। তার উপর মড়ার ওপর খাঁড়ার ঘা সিন্ডিকেটের মাধ্যমে দ্রব্যমূল্য বৃদ্ধি করে মানুষের ওপর স্টিমরোলার চালাচ্ছে।

তিনি আরও বলেন, সরকার এসব চালাতে পারছে কারণ জনগণকে তারা তোয়াক্কা করে না। রাষ্ট্রীয় ক্ষমতা কাজে লাগিয়ে জনগণকে নানাভাবে ভয়ভীতি দেখিয়ে ক্ষমতায় টিকে আছে। এই পরিস্থিতিতে আমাদের একমাত্র বাঁচার পথ জনগণের রাজনৈতিক শক্তি গড়ে তোলা। এ রাষ্ট্রের গণতান্ত্রিক রূপান্তর ঘটিয়ে একটি মানবিক মর্যাদার ব্যবস্থা প্রতিষ্ঠা করা।

সেখানে আরও বক্তব্য দেন গণসংহতি আন্দোলনের ঢাকা নগর কমিটির আহ্বায়ক মনির উদ্দীন পাপ্পু, সম্পাদকমন্ডলীর সদস্য বাচ্চু ভূইয়া, ইমরাদ জুলকারনাইন, কেন্দ্রীয় সদস্য আলিফ দেওয়ান, কেন্দ্রীয় কমিটির নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল প্রমুখ।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...