• আপডেট টাইম : 10/11/2021 12:40 PM
  • 545 বার পঠিত
  • প্রেস বিজ্ঞপ্তি
  • sramikawaz.com

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বেলজিয়ামের এন্টওয়ার্প-এ ইন্টারন্যাশনাল অ্যাপারেল ফেডারেশনের (আইএএফ) ৩৬তম বোর্ড সভায় অংশগ্রহণ করেছেন। সভায় তিনি বাংলাদেশের পোশাক শিল্পের বর্তমান পরিস্থিতি, অর্জন, কর্মক্ষেত্রে নিরাপত্তা, শ্রমিকদের জন্য নেওয়া উদ্যোগ এবং শিল্পের অগ্রগতি তুলে ধরেন।

৮ নভেম্বর সোমবার বেলজিয়ামের এন্টওয়ার্প-এ অনুষ্ঠিত ৩৬তম আইএএফ ওয়ার্ল্ড ফ্যাশন কনভেনশনে সমাপনী বক্তব্য প্রদান করেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান। ২০২১ সালের ১৯ মে ইন্টারন্যাশনাল অ্যাপারেল ফেডারেশন (আইএএফ) এর সদস্যদের সাধারণ সম্মেলনে (জেনারেল এসেম্বলি) আইএএফ'র বোর্ড সদস্য হিসেবে নির্বাচিত হন তিনি।

আইএএফ-এর আমন্ত্রণে বিজিএমইএ'র সহ-সভাপতি মিরান আলী এ সম্মেলনে উপস্থিত ছিলেন। আইএএফ এর সদস্যদের সাধারণ সম্মেলনেও (জেনারেল এসেম্বলি) অংশগ্রহণ করেন তারা।

আইএএফ সম্মেলনে তিনি বাংলাদেশের পোশাক শিল্পের বর্তমান পরিস্থিতি এবং শিল্পের অনন্য অর্জনগুলো তুলে ধরেন। তিনি বলেন, পোশাক শিল্পে বিশেষ করে কর্মক্ষেত্রে নিরাপত্তা, পরিবেশগত উন্নয়ন এবং শ্রমিকদের কল্যাণে কাজ করছে বাংলাদেশি শিল্প উদ্যোক্তারা। তিনি ২০২২ সালের নভেম্বরে ঢাকায় অনুষ্ঠিতব্য পরবর্তী আইএএফ ফ্যাশন কনভেনশনে অংশগ্রহণের জন্যও সবাইকে আমন্ত্রণ জানান।

আইএএফ এর সদস্যদের মধ্যে ৪০টিরও অধিক দেশ থেকে পোশাক প্রস্তুতকারক সংগঠন ও ব্র্যান্ড রয়েছে। বিজিএমইএ ২০১৩ সাল থেকে ইন্টারন্যাশনাল অ্যাপারেল ফেডারেশন এর সদস্য।

আইএএফ তার সদস্যদের মূল্যবান তথ্য সরবরাহ ও দিক নির্দেশনা প্রদান, সেইসাথে শিল্পের মানোন্নয়ন, সমন্বয়, শিল্পে সহযোগিতা প্রদান ও বৈশ্বিক সমাধানগুলোর অন্তর্ভুক্তির বিষয়ে কাজ করা আন্তর্জাতিক প্লাটফর্মগুলোতে সদস্যদের প্রতিনিধিত্ব করে থাকে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...