• আপডেট টাইম : 07/11/2021 11:45 PM
  • 405 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

ডিজেল-কেরোসিন ও এলপিজি গ্যাসের মূল্যবৃদ্ধি নিম্নআয়ের মানুষের দুর্ভোগ আরও বাড়াবে। জ্বালানি তেলের দাম বাড়িয়ে আরও দুর্বিসহ অবস্থার দিকে ঠেলে দেওয়া হয়েছে নিম্নআয়ের মানুষকে।

রোববার (৭ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধনে এ কথা বলেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের (টিইউসি) বক্তারা।

এসময় বক্তারা জ্বালানির বর্ধিত মূল্য প্রত্যাহার, নিত্যপণ্যের দাম কমানো এবং সোয়ারীঘাটে জুতা কারখানায় আগুনে দগ্ধ হয়ে ৫ শ্রমিক নিহতের ঘটনায় দায়ীদের গ্রেফতার ও ভুক্তভোগী পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানানো হয়।

বক্তারা বলেন, করোনার কারণে গত দুই বছরে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে শ্রমজীবী মেহনতি মানুষ। এসময় শ্রমিকদের স্বাভাবিক জীবনযাত্রা ব্যাপকভাবে বাধাগ্রস্ত হয়েছে। বহু শ্রমিক-কর্মচারী হারিয়েছেন চাকরি। ৩ কোটি ২৪ লাখ মানুষ নতুন করে দরিদ্র হয়েছে। চাল-ডাল, তেল-চিনিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধ্বগতিতে শ্রমিক-কর্মচারীদের জীবনে নাভিশ্বাস নেমে এসেছে।

নেতারা আরও বলেন, করোনাকালে কর্মহীন হয়ে পড়া অধিকাংশ শ্রমিক এখনো চাকরিতে ফিরতে না পেরে পরিবার-পরিজনসহ মানবেতর জীবনযাপন করছে। একদিকে শ্রমজীবী মানুষের উপার্জন ও ক্রয় ক্ষমতা কমে গেছে, অন্যদিকে হঠাৎ করে ডিজেল-কেরোসিনের দাম বাড়ার ফলে তাদের ব্যায় আরও বেড়েছে। ডিজেল-কেরোসিনের মূল্যবৃদ্ধির অজুহাতে ইতোমধ্যে বাস-লঞ্চ মালিকরা যান চলাচল বন্ধ করে দিয়েছে। ফলে দুর্ভোগের শিকার হচ্ছে নিম্নআয়ের শ্রমজীবী মানুষ।

সুত্র .জাগো নিউজ

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...