• আপডেট টাইম : 31/10/2021 01:59 AM
  • 540 বার পঠিত
  • মো. কামরুজ্জামান, আশুলিয়া
  • sramikawaz.com

আমাদের পুলিশ অত্যন্ত দক্ষ। আমাদের পুলিশ যেকোন সিচুয়েশন হ্যান্ডেল করতে পারে। পুলিশের বিশেষায়িত ইউনিটের মধ্যে শিল্পাঞ্চল পুলিশ অন্যতম। আমাদের প্রধানমন্ত্রীর কাছে 'নো' বলে কোন শব্দ নেই। অবশ্যই শিল্পাঞ্চল পুলিশের উন্নতি হবে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

সাভারে শিল্প পুলিশের ১১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন আয়োজনে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু যে জনগণের বন্ধু পুলিশের চিন্তাভাবনা করেছিলেন বাংলাদেশ পুলিশ কিন্তু এখন সে পর্যায়ে পৌছেছে। গার্মেণ্টস সেক্টর আমাদের টনক নড়িয়েছে। আমাদের মালিকদের, শ্রমিকদের অসন্তোষ লেগেই থাকতো। আমাদের শিল্প পুলিশ সুন্দর ভূমিকা পালন করেছে বলেই শ্রমিক ও মালিকদের মধ্যে সুসম্পর্ক বজায় রয়েছে। শিল্পাঞ্চলকে সুরক্ষিত করার জন্য, শিল্প এলাকাগুলো শান্তিপূর্ণ রাখার জন্য শিল্পপুলিশ কাজ করে চলেছে। শিল্প পুলিশের পাশাপাশি সাইবার ক্রাইম ইউনিট, এন্টি টেররিজম ইউনিট সহ সব কিছু নিয়েই কাজ করছি। পুলিশকে আরো সুন্দর আরো শক্তিশালী করে সাজাচ্ছি।

৩০ অক্টোবর শনিবার বিকাল ৪ টায় সাভারের আশুলিয়ায় শিল্পাঞ্চল পুলিশ ১ এর কার্যালয়ে এ প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন করা হয়। বেলুন ও পায়রা উড়িয়ে, কেক কেটে এ আয়োজনের উদ্বোধন করেন উপস্থিত অতিথিবৃন্দ। সন্ধ্যার পর বিশেষ সাংস্কৃতিক আয়োজনে অংশ নেয় দেশের বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব।

প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে সভাপতিত্ব করেন বাংলাদেশ পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদ। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই শিল্প পুলিশ প্রতিষ্ঠা করেন। শিল্প পুলিশ না হওয়ার জন্য অনেক এনজিও আন্তর্জাতিক ভাবে লবিং করেছে। শ্রমিকদের ত্রাণ কর্তা হিসেবে শিল্প পুলিশের আবির্ভাব হয়েছে। শিল্পের বিকাশে শিল্প সহায়ক পরিবেশ তৈরীতে সক্ষম হয়েছে শিল্প পুলিশ। ইকোনমিক সুপার পাওয়ার হতে হলে ১৮ কোটি মানুষকে হাতে হাত রেখে কাজ করতে হবে। আমাদের শিল্পাঞ্চল কিন্তু আশুলিয়া-গাজীপুরে সীমাবদ্ধ নাই। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দুপাশে, ঢাকা-ময়মনসিংহ, ঢাকা-সিলেট মহাসড়কের দুপাশে শিল্প কারখানার অভাব নেই। আমাদের শিল্প পুলিশেরও এক্সপানশন প্রয়োজন। আমাদের সক্ষমতা বাড়ানোর জন্য আরো বাজেট প্রয়োজন, আমি স্বরাষ্ট্রমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি। মাত্র ১৩৬ টাকা বাজেট আমাদের শিল্প পুলিশের জন্য। হাজার হাজার কোটি টাকার শিল্প আমরা প্রটেকশন দিচ্ছি। কিন্তু আমাদের খুবই বেহাল অবস্থা।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্প মন্ত্রী নূরুল মাজিদ মাহমুদ, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন। সভায় স্বাগত বক্তব্য প্রদান করেন শিল্পাঞ্চল পুলিশের অতিঃ আইজিপি মোঃ শফিকুল ইসলাম। এসময় আরও উপস্থিত ছিলেন বিজিএমইএ ও বিকেএমইএ এর প্রতিনিধিদল এবং বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ ও বিভিন্ন শিল্প কারখানার মালিকরা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...