• আপডেট টাইম : 27/10/2021 11:36 PM
  • 353 বার পঠিত
  • আওয়াজ প্রতিবেদক
  • sramikawaz.com

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন দেশ ও জাতির বিরুদ্ধে ষড়যন্ত্র আজো অব্যাহত। সকল ষড়যন্ত্র প্রতিহত করে দেশকে এগিয়ে নিতে হবে।

আজ রাজধানীর বিজয়নগরে শ্রম ভবনের সম্মেলনকক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষে "বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ" শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

শ্রম প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতার যে আদর্শ, মানবিকতা তা আমাদের সকলের জীবনে প্রতিফলনের বিষয়। বঙ্গবন্ধুর আত্মত্যাগকে শ্রদ্ধা করে তাঁর আদর্শে আমাদের জীবন গড়তে হবে। আমাদের সন্তানদের জন্য জাতির পিতার স্বপ্নের সোনার দেশ গড়ে দিয়ে যেতে হবে। আজকের আমাদের সকলের শপথ হোক আমরা সকলে দেশকে মনে প্রাণে ভালোবাসবো। তবেই জাতির পিতার আত্মত্যাগ পূর্ণতা পাবে।

মন্ত্রণালয়ের সচিব মোঃ এহছানে এলাহীর সভাপতিত্বে সেমিনারে মুখ্য আলোচক হিসেবে মুল প্রবন্ধ উপস্থাপন করেন প্রখ্যাত কথা সাহিত্যিক এবং বাংলাদেশ লোক প্রশাসন ও প্রশিক্ষণ কেন্দ্র (বিপিএটিসি)'র বঙ্গবন্ধু চেয়ার সেলিনা হোসেন। প্রবন্ধে তিনি বাঙালির জাতিস্বত্তা, বাঙালির ইতিহাস, বাংলা ভাষার ইতিহাস এবং জাতির স্বাধীনতা অর্জনে জাতির পিতার অবদান তুলে ধরেন।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর এই সেমিনারের আয়োজন করে। সেমিনারে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক (অতিরিক্ত সচিব) মোঃ নাসির উদ্দিন আহমেদ, অতিরিক্ত মহাপরিদর্শক (যুগ্মসচিব) ড. গোলাম মোঃ ফারুক, প্রকল্প পরিচালকগণ, যুগ্মমহপরিদর্শকগণ, উপমহাপরিদর্শকগণ, সহকারী মহাপরিদর্শকগণসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

 

 

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...