• আপডেট টাইম : 05/10/2021 11:02 PM
  • 413 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

বন্ধ থাকা সব পাটকলের শ্রমিক-কর্মচারীদের বকেয়া মজুরি দ্রুত পরিশোধের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। শ্রমিক-কর্মচারীদের বকেয়া মজুরি ও ভাতার বিষয়ে তথ্যগত ভুল থাকলে, তা উপেক্ষা করে মানবিক বিবেচনায় যথাসম্ভব দ্রুত পাওনা পরিশোধের ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়।

মঙ্গলবার (৫ অক্টেবার) সংসদ ভবনে অনুষ্ঠিত ‘বস্ত্র ও পাট মন্ত্রণালয়’ সম্পর্কিত স্থায়ী কমিটির দশম বৈঠকে এ সুপারিশ করা হয়।

বৈঠক শেষে কমিটির সভাপতি মির্জা আজম সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি বলেন, ‘বাংলাদেশ পাটকল করপোরেশনের অধীনে বন্ধ থাকা অনেক শ্রমিক-কর্মচারী তাদের ন্যায্য পাওনা পাচ্ছেন না। করপোরেশন জানিয়েছে, তাদের অনেকের তথ্যগত ভুল আছে। সংসদীয় কমিটি এসব ভুল উপেক্ষা করে মানবিক বিবেচনায় দ্রুত পাওনা বুঝিয়ে দেওয়ার সুপারিশ করেছে।’

জানা যায়, বৈঠকে শেখ হাসিনা স্পেশালাইজড জুট মিল ও শেখ হাসিনা নকশি পল্লী অনুমোদিত প্রকল্প দুটির কাজ দ্রুততম সময়ে শুরু করে বর্তমান সংসদের মেয়াদেই শেষ করার সুপারিশ করা হয়।

এদিকে, দারিদ্র্য দূরীকরণ, বিশ্বের সুরক্ষা এবং সবার জন্য শান্তি ও সমৃদ্ধি নিশ্চিতে পদক্ষেপ গ্রহণের সর্বজনীন আহ্বানে সাড়া দিয়ে বাংলাদেশকে সঠিক পথে এগিয়ে নেওয়ার স্বীকৃতি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জাতিসংঘের সাসটেইনেবল ডেভেলপমেন্ট সলিউশনস নেটওয়ার্ক (এসডিএসএন) ‘এসডিজি অগ্রগতি পুরস্কার’ প্রদান করায় বৈঠকের শুরুতে একটি অভিনন্দন প্রস্তাব গৃহীত হয়।

বৈঠকে আরও অংশ নেন কমিটির সদস্য বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক, মোয়াজ্জেম হোসেন রতন, রনজিত কুমার রায়, মো. নজরুল ইসলাম চৌধুরী, শাহীন আক্তার, আব্দুল মমিন মণ্ডল, তামান্না নুসরাত বুবলী ও মোহাম্মদ হাবিব হাসান।

এছাড়াও বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব, বিজেএমসির চেয়ারম্যান, পাট ও বস্ত্র অধিদপ্তরের মহাপরিচালক, বস্ত্র ও পাট মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...