• আপডেট টাইম : 30/08/2021 07:20 PM
  • 651 বার পঠিত
  • আওয়াজ প্রতিবেদক, আশুলিয়া
  • sramikawaz.com

রাজধানী ঢাকার চন্দ্রিমা উদ্যানে সমাহিত সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের লাশ নিয়ে বিতর্কের জেরে ডিএনএ টেস্টের প্রস্তাব দিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান।

২৯ আগস্ট রোববার সন্ধ্যায় আশুলিয়া প্রেসক্লাব অডিটোরিয়ামে জাতীয় শোক দিবস উপলক্ষে গার্মেন্টস শ্রমিক সমন্বয় পরিষদের উদ্যোগে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


গার্মেন্টস শ্রমিক সমন্বয় পরিষদের কেন্দ্রীয় যুগ্ম সমন্বয়ক আবুল হোসাইন, সাভার, আশুলিয়া, ধামরাই, শিল্পঞ্চল কমিটির আহ্বায়ক রফিকুল ইসলাম সুজনের সভাপতিত্বে অনুষ্ঠানে এসময় আরো উপস্থিত ছিলেন গার্মেন্টস শ্রমিক সমন্বয় পরিষদের সিনিয়র যুগ্ম আহ্বায়ক শামীম খাঁন ও যুগ্ম সদস্য সচিব রাকিবুল ইসলাম সোহাগ প্রমুখ।


শাজাহান খান বলেন, ‘আজকের জিয়াউর রহমানের লাশ নিয়ে একটি বিতর্ক সৃষ্টি হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন, ‘ওখানে জিয়াউর রহমানের লাশ নেই। একটা দেশের সরকার প্রধান তিনি যখন বলেন, তিনি কি তথ্য না জেনে বলতে পারেন? আমি মনে করি না। তিনি তথ্য না জেনে এই কথা বলেননি। তিনি কখনো ফালতু কথা বলার মানুষ না। যদি আজকে প্রমাণ করতে চান প্রমাণ করেন। ডিএনএ টেস্ট করেন। এই কথাটা আজকের না, এই কথাটা যখন জিয়াউর রহমানকে এখানে দাফন করা হয়। এখানে কবর দেয়া হয়। তখন কিন্তু এই প্রশ্নটা এসেছিলো যে, তাহলে এই লাশটা কার? কে দেখেছে এই লাশ? তার ছেলে, মেয়ে, স্ত্রী কেউ তার লাশ দেখেনি। কোনো মানুষ দেখেনি। তাহলে এই লাশটা কার? এ নিয়ে বিতর্ক উত্থাপিত হয়েছিলো তাকে যখন এখানে কবর দেয়া হয়েছিলো তখনই এই প্রশ্ন এসেছিলো।’

এর আগে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান আশুলিয়া প্রেসক্লাব চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালো ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন এবং দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...