• আপডেট টাইম : 25/08/2021 11:54 PM
  • 368 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

সকল বকেয়া কৃষি ঋণ মওকুফ, সার্টিফিকেট মামলা প্রত্যাহার, সবার জন্য বিনামূল্যে টিকা সরবরাহসহ ১৫ দাবি বাস্তবায়নে বুধবার ২৫ আগস্ট গাইবান্ধা শহরের ১ নম্বর রেলগেটসংলগ্ন পার্টির নিজস্ব কার্যালয়ে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। বাংলাদেশ ক্ষেতমজুর ও কৃষক সংগঠন গাইবান্ধা জেলা শাখা বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করে।

সংগঠনের জেলা সভাপতি গোলাম সাদেক লেবুর সভাপতিত্বে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আহসানুল হাবীব সাঈদ, মাহবুবুর রহমান খোকা, ডা. আব্দুল জব্বার, অতুল চন্দ্র বর্মন প্রমুখ।

বক্তারা বলেন, দেশের শতকরা ৮০ ভাগ মানুষ কৃষির সাথে জড়িত হওয়ার পরও তারা রাষ্ট্রীয় চরম অবহেলার শিকার। ১৭ কোটি মানুষের খাদ্য যোগানদাতা, এরাই হচ্ছে দেশের প্রকৃত মালিক অথচ নিজ দেশে পরবাসী। তাই কৃষি ও কৃষক বাঁচাতে আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান। সেই সঙ্গে জেলায় কৃষিভিত্তিক শিল্প-কলকারখানা নির্মাণ করে বেকার সমস্যার সমাধান, রাষ্ট্রীয় উদ্যোগে পাটকল-চিনিকল চালু, নদী ভাঙনের স্থায়ী সমাধান, জেলা উপজেলায় করোনা টেস্ট ল্যাব স্থাপন ও সবার জন্য বিনামূল্যে করোনা ভ্যাকসিন নিশ্চিত করারও দাবি জানান।

এ ছাড়া হাটে-হাটে ইজারাদারি জুলুম-নির্যাতন-হয়রানি বন্ধ, বিদ্যুতের ভূতুড়ে বিল হয়রানি বন্ধ, বিএডিসিকে সচল করে কৃষি ও কৃষক বাঁচানো, গরিব মানুষদের আর্মি রেটে রেশনসহ ক্ষেতমজুরদের সারা বছরের কাজেরও জোর দাবি জানান।
 সুত্র .কালেরকন্ঠ

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...