• আপডেট টাইম : 20/08/2021 04:17 PM
  • 413 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

শ্রমিক নেতা বিপ্লব, সেলিম, শরীফের নামে ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার এবং বাসদ অফিসে হামলাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সিদ্ধিরগঞ্জে মানববন্ধন ও মিছিল করেছে গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট।


বাসদ নেতা সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, জেলার সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শরীফের নামে দায়েরকৃত মামলা প্রত্যাহার এবং বাসদ ও শ্রমিক ফ্রন্টের নারায়ণগঞ্জ সদর উপজেলা কার্যালয়ে শ্রমিক নেতৃবৃন্দের উপর হামলার প্রতিবাদ জানানো হয়।
সমাবেশে সুমন জাহাঙ্গীরসহ জড়িতদের অফিস ভাংচুরকারী ও চাঁদাবাজ-সন্ত্রাসী-ঝুটসন্ত্রাসী-জুয়ারী উল্লেখ করে অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

বৃহস্পতিবার বিকালে সিদ্ধিরগঞ্জ চৌধুরীবাড়ি বাসস্ট্যান্ডে এ মানববন্ধন ও মিছিল অনুষ্ঠিত হয়।

গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট সিদ্ধিরগঞ্জ থানার সভাপতি রুহুল আমিন সোহাগের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বাসদ জেলার অন্যতম নেতা ফতুল্লা থানার সমš^য়ক এম এ মিল্টন, রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক এসএম কাদির, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার প্রচার ও প্রকাশনা সম্পাদক খোরশেদ আলম, শ্রমিক ফ্রন্ট নেতা নির্মল বর্মন প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, ৮ আগস্ট সন্ধ্যায় মাসদাইর চৌধুরী কমপ্লেক্স এলাকায় অবস্থিত বাসদ ও শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ সদর উপজেলা কার্যালয়ে সভা চলাকালে সুমন ও জাহাঙ্গীরের নেতৃত্বে ৩০/৩৫ জন অফিসে প্রবেশ করে গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক ও গাবতলী পুলিশ লাইন শাখার সভাপতি সাইফুল ইসলাম শরীফের কাছে ৭ লাখ টাকা ও জাহাঙ্গীর ৩ লাখ টাকা চাঁদা দাবি করে এবং চাঁদা না দিলে শরীফকে হত্যা করবে এবং অফিস উচ্ছেদ করবে বলে হুমকি দেয়। শরীফ টাকা দিতে অপারগতা প্রকাশ করলে শরীফসহ উপস্থিত নেতা-কর্মীদের উপর হামলা চালায় এবং এলোপাথারী মারধর করে ও অফিসের ভিতরে ভাংচুর চালায়। এতে মারাত্মক আহত রিকশা, ব্যাটারি রিকশা, ইজিবাইক চালক সংগ্রাম পরিষদের নারায়ণগঞ্জ জেলার সমš^য়ক মেহেদী হাসানসহ কমপক্ষে ১০ জন শ্রমিক ফ্রন্ট নেতা-কর্মী আহত হয়।

নেতৃবৃন্দ বলেন, সুমন ও জাহাঙ্গীরের নেতৃত্বে বাসদ অফিসে হামলায় মামলা হলেও পুলিশ সুমন, জাহাঙ্গীরসহ সন্ত্রাসীদের গ্রেফতার করেনি। প্রশাসনের এই নির্বিকার ভুমিকার কারণেই এসব সন্ত্রাসীরা আজ আরও বেপরোয়া হয়ে উঠেছে। আসামী সুমন ও জাহাঙ্গীর প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে, আমাদের সংগঠনের কর্মীদের নানাভাবে হুমকি দিচ্ছে। পুলিশের নির্বিকার ভূমিকার সুযোগ নিয়ে সুমন ও জাহাঙ্গীর পৃথকভাবে সমাজাতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নেতা আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শরীফের নামে কোর্টে ষড়যন্ত্রমূলকভাবে ২টি পৃথক মিথ্যা মামলা দিয়েছে।

নেতৃবৃন্দ বাসদ নেতাদের নামে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহার ও বাসদ অফিসে হামলাকারী সুমন ও জাহাঙ্গীরসহ অবিলম্বে সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...