• আপডেট টাইম : 19/07/2021 03:03 AM
  • 514 বার পঠিত
হামলার শিকার ন্যাশনাল কেমিক্যাল কারখানার গুরুতর আহত শ্রমিক রফিকুল ইসলাম
  • কাজী রুহুল আমিন
  • sramikawaz.com

গাজীপুরের বড়বাড়িতে অবস্থিত এম.এন.এইচ বুলু'র মালিকানাধীন বিএনএস গ্রুপের  গ্রুপের ন্যাশনাল কেমিক্যাল মেনুফেকচারিং কোং লি. এর শ্রমিকরা তিন মাসের বকেয়া বেতন ও ইদ বোনাস এর দাবিতে ৮ দিন ব্যাপী লংগরখানা ও আন্দোলন পরিচালনা করছেন।


আন্দোলনরত এ সব শ্রমিকদের উপর আজ ১৮ জুলাই হামলা চালানো হয়েছে। এই হামলার তীব্র প্রতিবাদ জানাই। এবং ন্যাশনাল কেমিক্যালের শ্রমিকদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।


শ্রমিকদের পক্ষ থেকে বার বার শ্রম শ্রতিমন্ত্রী, মহাপরিদর্শক, জেলা প্রশাসক সহ সরকারের উর্দ্ধতন দায়িত্ব প্রাপ্ত কমকর্তাদের নিকট আবেদন করে ধরনা দেয়া হয়েছে। শ্রম ভবন ও ডিসি অফিসের সামনের অবস্থান আন্দোলন পরিচালনা করা হয়েছে। কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের আইজি জেলা প্রশাসক সভা আহবান করলেও মালিক হাজির হয়নি। মালিক সরকারকে তোয়াক্কা না করে শ্রমিকদের উপর নানারকম অত্যাচার চালিয়ে পাওনা মেরে দেওয়ার জন্য ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে।


চলমান আন্দোলনের ধারাবাহিকতায় আজ মিছিল বের করায় হামলা চালিয়ে শ্রমিকনেতা জিয়াউল কবির খোকন, জালাল হাওলাদার, মাফুজুল ইসলাম, মো. রাসেল, আ. আলী ও রফিকুল ইসলাম সহ ২০/২৫ জনকে আহত করা হয়। এর মধ্যে রফিকুল ইসলাম গুরুতর আহত হওয়ায় শহীদ তাজউদ্দীন মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।


অবিলম্বে পাওনা পরিশোধ না করলে দেশব্যাপী এই আন্দোলন ছড়িয়ে দেয়া হবে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবেই।


কাজী রুহুল আমিন  : অর্থ সম্পাদক , বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র (টিইউসি)।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...