• আপডেট টাইম : 15/07/2021 01:18 PM
  • 439 বার পঠিত
  • প্রেস বিজ্ঞপ্তি
  • sramikawaz.com

 

তৈরি পোশাক শিল্পের শ্রমিকদের বেতন ও ঈদ বোনাস ১৯ জুলাইয়ের মধ্যে পরিশোধের জন্য শ্রম প্রতিমন্ত্রীর ঘোষণার প্রতিবাদ জানিয়াছেন গার্মেন্ট শ্রমিকট্রেড ইউনিয়ন কেন্দ্রে।
সংগঠনের সভাপতি শ্রমিক মন্টু ঘোষ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইকবাল হোসেন এই বিবৃতিতে বলেন, আগামী ১৮ জুলাই থেকে দেশের অধিকাংশ গার্মেন্ট কারখানা ছুটি হয়ে যাবে। শ্রমিকদের গত জুনের বেতন শ্রম আইন অনুযায়ী ৮ জুলাইয়ের মধ্যে পরিশোধ করার বিধান থাকা সত্বেও ১৯ তারিখ সময় দিয়ে ঘোষণা দেওয়াবে-আইনী ও দায়িত্বহীন। এমন কি চরম উস্কানী মূলকমুলক।

গার্মেন্ট শ্রমিকরা জীবনের ঝুকি মাথায় নিয়ে উৎপাদন কাজ অব্যাহত রেখেছে, দেশের শ্রমিক সমাজের প¶ থেকে ১২ জুলাইয়ের মধ্যে বকেয়া বেতন-বোনাস এবং ঈদের আগে জুলাই মাসের অর্ধেক বেতন প্রদানের দাবিতে শ্রম প্রতিমন্ত্রী বরাবর ¯^ারকলিপি পেশ করেন এই বিষয়ে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র দাবী জানিয়ে আসছে।

নেতৃবৃন্দ বলেন, বেসিকের সমপরিমাণ ঈদ বোনাস এবং সকল বকেয়া বেতন ও চলতি মাসের অর্ধেক বেতন অবিলম্বে পরিশোধ করতে হবে। কোন প্রকার তালবাহানা সহ্য করা না। কঠোর আন্দোলনের মাধ্যমে বেতন- বোনাস আদায় করতে শ্রমিকদের প্রতি আহবান জানান নেতৃবৃন্দ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...