• আপডেট টাইম : 13/07/2021 01:19 PM
  • 521 বার পঠিত
  • আওয়াজ প্রতিবেদক
  • sramikawaz.com

রূপগঞ্জের হাসেম ফুড লি-এর সেজান জুস কারখানা পরিদর্শনে করেছেন বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

 

১২ জুলাই সকাল ১১ টায় বাম জোটের কেন্দ্রীয় সমন্বয়ক বাসদ নেতা বজলুর রশিদ ফিরোজের নেতৃত্বে প্রতিনিধি দলে ছিলেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সাইফুল হক, বাংলাদেশের কমিউনিস্ট পাটির প্রেসিডিয়াম সদস্য আবদুল্লাহ আল কাফি রতন , ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশারফ হোসেন নান্নু , গণসংহতি আন্দোলনের সম্পাদক মন্ডলীর সদস্য বাচ্চু ভূঞা, বাসদ (মার্কসবাদী) কেন্দ্রীয় সদস্য মানস নন্দী , গণতান্ত্রিক বিপ্লবী পাটির নেতা শহিদুল ইসলাম সবুজ, বাংলাদেশের সমাজতান্ত্রিক আন্দোলনের আহবায়ক হামিদুল হক।

নারায়ণগঞ্জ জেলার নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা বাসদ ও বাম জোটের সমন্বয়ক নিখিল দাস, সিপিবির জেলা সাধারণ সম্পাদক শিবনাথ চক্রবত্তী, বিপ্লবী ওয়ারকার্স পাটির জেলা সাধারণ সম্পাদক আবু হাসান টিপু , গণসংহতি আন্দোলনের সমন্বয়ক তরিকুল সুজন প্রমুখ।

নেতৃবৃন্দ কারখানার ভেতরে অগ্নিদগ্ধ ফ্লোরগুলো পরিদর্শন শেষে সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, এটি দূর্ঘটনা নয়, এটি একটি পরিকল্পিত হত্যাকান্ড। রানা প্লাজা, তাজরীন,টেম্পাকোর ঘটনায় দায়ীদের বিচার হলে হাসেম ফুড লিঃ কারখানায় এই দুঃখজনক ঘটনা ঘটতো না । শুধু মালিকসহ ৮জনকে গ্রেফতার করলেই হবে না । মালিকসহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদেরও আইনের আয়তায় আনতে হবে , বিচার করতে হবে।


নেতৃবৃন্দ আরো বলেন, আইএল ও কনভেনশন ১২১ এর ধারা অনুযায়ি নিহত প্রতি শ্রমিকের পরিবারকে ৫০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দিতে হবে। কারখানার প্রত্যেক শ্রমিকের সকল প্রাপ্য-পাওনা পরিশোধ করতে হবে। যারা আহত হয়েছে তাদের সুচিকিৎসা ও পুনর্বাসনের ব্যবস্থা করতে হবে। বেলা ১১ টায় যখন বাম জোটের নেতৃবৃন্দ ঘটনাস্থলে পৌছেন , তখন নিহতদের স্বজনদের কান্নায় এক হৃদয়বিদারক পরিবেশ তৈরি হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...