• আপডেট টাইম : 12/07/2021 03:53 AM
  • 367 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

ঈদের আগে বকেয়া পাঁচ মাসের বেতন, উৎসব ভাতা, অবসরপ্রাপ্ত শ্রমিকদের গ্র্যাচুইটি ও পিএফ’র টাকা পরিশোধের দাবি জানিয়েছে শ্যামপুর চিনিকল এমপ্লয়িজ ইউনিয়ন। একই সঙ্গে দ্রুত সময়ের মধ্যে শ্যামপুর চিনিকল আধুনিকায়ন করে পুনরায় আখ মাড়াই চালুর দাবি জানায় সংগঠনটি।

১১ জুলাই রোববার দুপুর ১২টার দিকে বদরগঞ্জ উপজেলার শ্যামপুরে চিনিকল চত্বরে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এ দাবি জানান ইউনিয়ন নেতারা। পরে দাবি আদায়ে বিক্ষোভ মিছিল করেন চিনিকলের শ্রমিক-কর্মচারীরা।

এ সময় আরও উপস্থিত ছিলেন, শ্যামপুর চিনিকল এমপ্লয়িজ ইউনিয়নে সহসভাপতি আব্দুল সাত্তার, সাবেক সাধারণ সম্পাদক বুলু আমিন, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম মন্ডল, অর্থ সম্পাদক আনিসুল ইসলাম, শ্রম ও কল্যাণবিষয়ক সম্পাদক লিটন মিয়া, দপ্তর ও প্রচার সম্পাদক মনজুরুল ইসলাম প্রমুখ।

সংবাদ সম্মেলনে শ্যামপুর চিনিকল এমপ্লয়িজ ইউনিয়নের সাধারণ সম্পাদক আবু সুফিয়ান বলেন, মৌসুমি শ্রমিক-কর্মচারীরা গত ঈদুল ফিতরে বেতন ও উৎসব ভাতা পায়নি। দীর্ঘ ৫ মাস ধরে বেতন না পেয়ে শ্রমিক-কর্মচারীরা মানবেতর জীবনযাপন করছে।

তিনি আরও বলেন, সরকারি সিদ্ধান্ত অনুসারে শ্যামপুর চিনিকলের মিলের মাড়াই কার্যক্রম বন্ধ রয়েছে। মাড়াই কার্যক্রম বন্ধ থাকায় এই শিল্পের ওপর নির্ভরশীল শ্রমিক, কর্মকর্তা-কর্মচারী, ক্ষুদ্র ব্যবসায়ী ও আখচাষি, বেকার-যুবক, কুলি-মজুরদের মাঝে চরম হতাশা বিরাজ করছে।

সংবাদ সম্মেলন শেষে চিনিকল চত্বরে দাবি আদায়ে বিক্ষোভ মিছিল করেন সংগঠনটির নেতা-কর্মীরা। এতে শ্যামপুর চিনিকল এমপ্লয়িজ ইউনিয়নের সভাপতি আক্তারুল বাদশা বলেন, সরকারের পক্ষ থেকে সব শ্রমিক-কর্মচারীর চাকরির নিশ্চয়তা প্রদান করা হয়েছে। অথচ কর্পোরেশন কর্তৃপক্ষ গড়িমসি করছে। তাদের এ রকম গাফলতি দুঃখজনক।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...