• আপডেট টাইম : 27/06/2021 01:59 AM
  • 1361 বার পঠিত
  • আওয়াজ প্রতিবেদক
  • sramikawaz.com

গ্রামীণফোনের  ১৫৯ জন কর্মীকে উদ্দেশ্যে মূলক ভাবে চাকরি হতে ছাটাই করার প্রতিবাদে এবং তাদেরকে স্বপদে পুনর্বহালের দাবিতে সংবাদ সম্মেলন ও  মানব বন্ধন  কর্মসূচি পালন করেছে গ্রামীণফোন এমপ্লয়ীজ ইউনিয়ন (জিপিইইউ)।

২৬ জুন শনিবার গ্রামীণফোন এমপ্লয়ীজ ইউনিয়নের উদ্যোগে ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে এ সংবাদ সম্মেলন ও পরে প্রেস ক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালিত হয় । 

সংবাদ সম্মেলন সভাপতিত্ব করেন জিপিইইউ -এর সহ সভাপতি তানভীর তিমির। মূল বক্তব্য পাঠ করেন গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়নের সাধারণ সম্পাদক মিয়া মো: শফিকুর রহমান মাসুদ। এ সময় জিপিইউ এর এক্সিকিউটিভ কমিটি সহ অন্যান্য কমিটির নেতৃবৃন্দ ও  শত শত কর্মীরা উপস্থিত ছিলেন ।

গ্রামীণফোন কর্তৃপক্ষ করণা মহামারীর শুরুর দিকে গত বছরের ৩১শে মে  হতে টেকনোলজি ও কমার্শিয়াল ডিভিশনের ১৮০ জন কর্মীকে তাদের স্থায়ী কাজ থেকে অপসারন করে কর্মহীন করে রাখে এবং এই বিষয়টি নিয়ে আদালতে মামলা বিচারাধীন থাকা অবস্থায় হঠাৎ করে গত ২০ শে জুন গ্রামীনফোন কর্তৃপক্ষ ১৫৯ জন দক্ষ কর্মীকে চাকরি হতে ছাঁটাই করে। তৎক্ষণাৎ গ্রামীণফোনের সকল কর্মীরা এই ছাটাইয়ের তীব্র নিন্দা জানায় এবং শান্তিপূর্ণ আন্দোলনে জাপিয়ে পড়ে।  এর ই ধারাবাহিকতায় আজ এই সংবাদ সম্মেলন ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।  

সংবাদ সম্মেলন ও মানববন্ধন কর্মসূচিতে যোগ দিয়ে বক্তব্য রাখেন-বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের (টিইউসি) সভাপতি ও শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদের  (স্কপ)যুগ্ম সমন্বয়ক শহীদুল্লাহ চৌধুরী,  নির্মান শ্রমিক ট্রেড ইউনিয়ন সংঘের সহ-সভাপতি আশিকুল আলম, বাংলালিংক এমপ্লয়িজ ইউনিয়নের প্রেসিডেন্ট গোলাম মাহমুদ সোহাগ, ট্রেড ইউনিয়ন সংঘের যুগ্ন সাধারণ সম্পাদক প্রকাশ দত্ত,সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সাধারণ সম্পাদক  আহসান হাবিব বুলবুল, ইউনি বাংলাদেশ লিয়াজো কাউন্সিলের প্রেসিডেন্ট আমজাদ আলী খান,গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়নের  প্রতিষ্ঠাতা সভাপতি ইদ্রিস আলী,

বক্তারা অতিসত্বর এই ১৫৯ জন শ্রমিক-কর্মচারিকে তাদের চাকরিতে পুনর্বহাল করার দাবি জানান। এ সব শ্রমিক কর্মচারিকে যোগদানের দাবিতে আন্দোলনের যে ঢেউ ক্রমশ প্রবল থেকে প্রবলতর হচ্ছে, তা গ্রামীণফোন কর্তৃপক্ষ অনুধাবন করে তাদের ভুল শুধরে নিবেন বলে বক্তারা আশাবাদ ব্যক্ত করেন। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...