• আপডেট টাইম : 07/05/2021 03:33 AM
  • 492 বার পঠিত
  • আওয়াজ প্রতিবেদক
  • sramikawaz.com

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি বলেছেন, শহীদ আহসান উল্লাহ মাস্টারের হত্যাকারীরা হচ্ছে এদেশের সমাজ ও স্বাধীনতা বিরোধী এক সন্ত্রাসী গোষ্ঠী। এই সন্ত্রাসী গোষ্ঠী আজ জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে।

স্বাধীনতার পদক প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা প্রখ্যাত শ্রমিক নেতা শহীদ আহসান উল্লাহ মাস্টারের (এমপি) শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ভার্চুয়ালি আয়োজিত এক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

৭ মে শুক্রবার স্বাধীনতার এই শ্রমিকতো শহীদ আহসান উল্লাহ মাস্টার (এমপি )-এর ১৭তম শাহাদাৎ বার্ষিকী। এই উপলক্ষে্য সন্ত্রাস ও মাদকমুক্ত সমাজ গঠনে শান্তি ও ন্যায় বিচার প্রতিষ্ঠায়জনপ্রতিনিধি ভূমিকা’ শীষর্ক এক স্মরণ সভায় বিশেষ প্রধান অতিথি হিসিবে অংশ বক্তব্য রাখেন ও শিশু বিষয়ক সংসদীয় স্থায়ী
কমিটির সভাপতি মেহের আফরোজ এমপি, প্রবীণ সাংবাদিক নেতা বীর মুক্তিযোদ্ধা আজিজুল ইসলাম ভুঁইয়া , বাসসের বাংলা বিভাগের প্রধান রুহুল গণি জ্যোতি , সাংবাদিক খান মোহাম্মদ সালেক, গাজীপুর সরকারি মহিলা কলেজের সাবেক
অধ্যক্ষ অধ্যাপক এম.এ বারী, গাজীপুর সিটি কর্পোরেশনের কাউন্সিলর নাসির উদ্দিন মোল্লা ও নূরুল ইসলাস নূরু, বীর মুক্তিযোদ্ধা শেখ মোহাম্মদ শীদুল্লাহসহ বিভিন্ন শেনী পেশার নেতৃবৃন্দ।

সংগঠনের সভাপতি ও ঢাকা আইনজীবী সমিতির নবনির্বাচিত সভাপতি এডভোকেট আবদুল বারীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন সংগঠনের সাধারণ সম্পাদক আতাউর রহমান।

আকম মোজাম্মেল হক আরো বলেন, যারা আহসান ঊল্লাহ মাস্টারকে হত্যা করেছে তাদের বিচারের রায় এখনো কার্যকর হয়নি। অবিলম্বে যাতে রায় কার্যকর হয় তার ব্যবস্থা করতে হবে।

তিনি বলেন, শহীদ আহসান উল্লাহ মাস্টার গাজীপুর সদর-টঙ্গী আসন হতে ১৯৯৬ ও ২০০১ সালে দুবার সংসদ সদস্য, ১৯৯০ সালে গাজীপুর সদর উপজেলা চেয়ারম্যান এবং ১৯৮৩ ও ১৯৮৭ সালে দু-দফা পূবাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। তিনি ছিলেন আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য। তিনি জাতীয় শ্রমিক লীগের কার্যকরী সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি শিক্ষক সমিতিসহ বিভিন্ন সমাজসেবামূলক জাতীয় ও আন্তর্জাতিক প্রতিষ্ঠান ও সংগঠনের সাথে জড়িত ছিলেন।

১৯৯২সালে উপজেলা পরিষদ বিলোপের পর চেয়ারম্যান সমিতির আহবায়ক হিসেবে উপজেলা পরিষদের পক্ষেমামলা করেন ও দেশব্যাপী আন্দোলন গড়ে তোলেন। এক পর্যাযে তিনি গ্রেফতার হন ও কারা ভোগ করেন। তাঁর প্রয়াত বিদেহী আত্মার শান্তি কামনায় সবাইকে বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করার জন্য অনুরোধ জানিয়েছেন ।

উল্লেখ্য, ২০০৪ সালের ৭ মে বিএনপি জোট সরকারের মদদপুষ্ট একদল সন্ত্রাসী নোয়াগাঁও এম এ মজিদ মিয়া উচ্চ বিদ্যালয় মাঠে তাকে প্রকাশ্যে গুলি করে হত্যা করে।

 

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...