• আপডেট টাইম : 26/12/2020 02:56 AM
  • 567 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে স্টাইল ক্রাফটস লি. নামের পোশাক কারখানার শ্রমিকরা।ক্রবার (২৫ ডিসেম্বর) সকাল সাড়ে ৭টা থেকে গাজীপুরের জয়দেবপুরে তিন সড়ক এলাকায় কারখানার সামনে শিববাড়ী-চান্দনা চৌরাস্তা সড়ক অবরোধ করে শ্রমিকরা বিক্ষোভ করে। এ সময় রাস্তার উভয় পাশে দীর্ঘ যানজট সৃষ্টি হয়। পরে বিকাল ৩টায় পুলিশ তাদের বুঝিয়ে রাস্তা থেকে সরিয়ে দেয়।


এর আগে গত বৃহস্পতিবারও একই দাবিতে শ্রমিকরা দুপুর থেকে রাত ১০টা পর্যন্ত সড়ক অবরোধ করে।

শ্রমিকরা জানায়, সেপ্টেম্বর ও অক্টোবরের বেতন ৬৫ শতাংশ দেয়া হলেও ৩৫ শতাংশ বকেয়া রয়েছে। এছাড়া নভেম্বরের পুরো বেতন বকেয়া রয়েছে। বকেয়া বেতনের জন্য একাধিক তারিখ দিলেও কারখানা কর্তৃপক্ষ তা পরিশোধ করেনি। তাই বকেয়া পরিশোধের দাবিতে শ্রমিকরা বৃহস্পতিবার দুপুর থেকে কারখানার সামনে অবস্থান নিয়ে সড়ক অবরোধ এবং বিক্ষোভ করে। পরে রাত ৯টা দিকে বকেয় পরিশোধের আশ্বাসে অবরোধ তুলে নেয়। শুক্রবার সকালে কাজে যোগ দিতে গিয়ে কারখানার মূল ফটকে ছুটি নোটিশ দেখতে পায়। তাই ফের বিক্ষোভ শুরু হয়েছে।

এ বিষয়ে স্টাইল ক্রাফট কারখানার ম্যানেজারের (অ্যাডমিন) সুজা উদ্দিন আহমেদ জানান, বৃহস্পতিবার ব্যাংক থেকে টাকা তুলতে না পারায় বেতন দেয়া সম্ভব হয়নি। তাই নভেম্বরের বেতন ৭ জানুয়ারী পরিশোধের সিদ্ধান্ত নিয়ে কারখানা ছুটি ঘোষণা করা হয়েছে। বিষয়টি নিয়ে শ্রমিকদের সঙ্গে মিটমাটের চেষ্টা চলছে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার জাকির হাসান জানান, বৃহস্পতিবার বকেয়া বেতনের বিষয়ে কারখানা কর্তৃপক্ষের সঙ্গে একাধিকবার আলোচনা হয়েছে। তারা বলছে ব্যাংক থেকে টাকা না তুলতে পারায় এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। পরে শ্রমিকদের বুঝিয়ে রাত ১০টার দিকে পরিস্থিতি স্বাভাবিক করা হয়।

তিনি আরও জানান, শুক্রবার সকালে শ্রমিকরা কারখানায় কাজে যোগ দিতে এসে মূল ফটকে ছুটির নোটিশ দেখে ফের উত্তেজিত হয়। আবারো কারখানার মালিকের সঙ্গে কথা বললে তিনি ৭ জানুয়ারির মধ্যে সব বকেয়া পরিশোধের কথা জানান। তবে শ্রমিকরা এ আশ্বাস না মেনে বিক্ষোভ ও সড়ক অবরোধ রাখে। পরে বিকাল ৩টার দিকে শ্রমিকদের সঙ্গে কথা বলে সড়ক থেকে সরিয়ে দেয়া হয়।
সুত্র জাগো নিউজ

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...