• আপডেট টাইম : 11/06/2024 08:31 AM
  • 33 বার পঠিত
  • শরীফুল ইসলাম, কুষ্টিয়া
  • sramikawaz.com

কুষ্টিয়ার দৌলতপুরে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক বিতর্ক ও রচনা প্রতিযোগিতা এবং পুরুস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।


১০ আগস্ট সোমবার সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তন ও উপজেলা পরিষদ কনফারেন্স রুমে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক বিতর্ক ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

দৌলতপুর দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি উপাধ্যক্ষ আবু সাঈদ মো. আজমল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার মো. ওবায়দুল্লাহ। বিশেষ অতিথি ছিলেন, দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় কুষ্টিয়া’র উপ-সহকারী পরিচালক মো. আবু তালহা। আলোচক ছিলেন, দৌলতপুর দুর্নীতি প্রতিরোধ কমিটির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধ আলহাজ্ব নজরুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন, দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় কুষ্টিয়া’র সহকারী পরিদর্শক মো. সাইদুর রহমান।


অনুষ্ঠান পরিচালনা করেন, দৌলতপুর দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক শরীফুল ইসলাম। বিতর্ক প্রতিযোগিতার বিচারক ছিলেন, দৌলতপুর কলেজের বাংলা বিভগের সহকারী অধ্যাপক সরকার আমিরুল ইসলাম, দৌলতপুর পাট উন্নয়ন উপ-সহকারী কর্মকর্তা মো. কামাল হোসেন ও দৌলতপুর কলেজের বাংলা বিভগের প্রভাষক ফারজানা ববি লীনা।

বিতর্ক প্রতিযোগিতার মডারেটরের দায়িত্ব পালন করেন জেএমজি মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. জাহাঙ্গীর আলম। বিতর্ক ও রচনা প্রতিযোগিতায় সার্বিক সহায়তায় ছিলেন, দৌলতপুর দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি ড. ফজলুল হক গার্লস করেজের সহকারী অধ্যাপক এস এম ওয়াজেদ আলী, বিশিষ্ট ব্যবসায়ী মো. জুলহাস উদ্দিন, নির্বাহী সদস্য কল্যাণপুর মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক রাজু আহমেদ, দৌলতপুর কলেজের বাংলা বিভগের প্রভাষক ফারজানা ববি লীনা, মাও. মো. আবুল কালাম আজাদ, বীর মুক্তিযোদ্ধা নাজমুল হুদা ও তানিয়া আক্তার।

বিতর্ক প্রতিযোগিতায় কেসিভিএন মাধ্যমিক বিদ্যালয় চ্যাম্পিয়ন হয় এবং নাসির উদ্দিন বিশ্বাস গার্লস হাইস্কুল রানার্স আপ হয়। শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হয় কেসিভিএন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ও দলনেতা সোনামনি। শেষে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন, রানার্স আপ ও শ্রেষ্ঠ বক্তা এবং রচনা প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান প্রাপ্তদের হাতে পুরুস্কার তুলে দেন অতিথিবৃন্দ।

এছাড়াও বিতর্ক প্রতিযোগিতায় অংশ নেওয়া বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতেও সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়। দুর্নীতি প্রতিরোধ বিষয়ক বিতর্ক ও রচনা প্রতিযোগিতার আয়োজন করে দৌলতপুর দুর্নীতি প্রতিরোধ কমিটি এবং সার্বিক সহায়তায় ছিলেন, দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় কুষ্টিয়া।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...