• আপডেট টাইম : 20/05/2024 08:19 PM
  • 77 বার পঠিত
  • শরীফুল ইসলাম,কুষ্টিয়া
  • sramikawaz.com

কুষ্টিয়ার মিরপুরে জাহাবুল ইসলাম (২২) নামে এক যুবককে হত্যার দায়ে তারই বন্ধু শামছুল (২৭) কে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ২৫ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরও ৬ মাসের কারাদন্ড এবং আপর একটি ধারায় ৫ বছরের কারাদন্ড ও ৫হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরও একমাসের কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালতের বিচারক। আজ সোমবার দুপুরে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রুহুল আমীন আসামির উপস্থিতি এ রায় ঘোষণা করেন। পরে তাকে কারাগারে প্রেরণ করা হয়। দন্ডপ্রাপ্ত শামছুল মিরপুর উপজেলার নওদা গোবিন্দপুর গ্রামের ফরু সর্দ্দারের ছেলে।
আদালতর সূত্রে জানা যায় ২০২১ সালের ১৯ জানুয়ারীর সন্ধ্যায় জাহাবুল ইসলাম তার নিজ¯^ হাইড্রলিকযুক্ত ষ্টিয়ারিং (লাটা হাম্বা) চালিয়ে বন্ধু শামছুলকে সঙ্গে নিয়ে ইবি থানার কাঞ্চনপুর গ্রামে জসিমের ইট ভাটার মাটি সরবরাহের উদ্দেশ্যে বের হয়। পরবর্তীতে জাহাবুল ইসলাম বাড়ি ফিরে না আসায় বিভিন্ন স্থানে খোঁজাখুজি করে পরিবারের লোকজন। নিখোঁজের ১১দিন পর মিরপুর উপজেলার তালবাড়ীয়া পুরাতন বালুর ঘাটে জাহাবুল ইসলাসের লাশ উদ্ধার করে পুলিশ। পরে নিহতের ভাই মাহাবুবুল ইসলাম অভিযুক্ত শামছুলের নাম উল্লেখ করে মিরপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই মুন্সী শফিকুর রহমান মামলাটি তদন্ত শেষে ২০২১ সালের ২১ জুন আদালতে চার্জশীট দাখিল করেন। ২৯জন ¯^াক্ষীর দীর্ঘ ¯^াক্ষ্য শুনানি শেষে আদালত আজ এ রায় ঘোষণা করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...