• আপডেট টাইম : 10/03/2024 10:28 PM
  • 98 বার পঠিত
  • শরীফুল ইসলাম,কুষ্টিয়া
  • sramikawaz.com

কুষ্টিয়ার দৌলতপুরে ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে লটারী করে চেয়ারম্যান নির্বাচিত করা হয়েছে। শনিবার দিবাগত রাত পৌনে ২টার দিকে দৌলতপুর উপজেলা নির্বাচন কার্যালয়ে সমসংখ্যক ভোট প্রাপ্ত প্রার্থীতের অনুপস্থিতিতে এ লটারী করা হয়। লটারীতে মো. আব্দুল মান্নান বিশ্বাস রানা চেয়ারম্যান নির্বাচিত হোন। এসময় জেলা নির্বাচন অফিসার আবু আনছার, দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার মো. ওবায়দুল্লাহ ও দৌলতপুর উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার অঞ্জন কুমার মন্ডল সহ আইন শৃক্সখলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন। লটারী পরিচলনা করেন দৌলতপুর উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার অঞ্জন কুমার মন্ডল। তবে লটারীর মাধ্যমে চেয়ারম্যান নির্বাচন প্রক্রিয়া মেনে নেননি প্রতিদ্ব›িদ্ব দুই প্রার্থী মো. আব্দুল মান্নান বিশ্বাস রানা ও মো. ফারুক আলম পান্না।
গতকাল শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ ও ভোট গননা শেষে দুই প্রার্থী সমান সংখ্যক ভোট পাওয়ায় নির্বাচন বিধি অনুযায়ী এমন সিদ্ধান্ত নেওয়া হয়। প্রতিদ্ব›িদ্ব দুই প্রার্থীরা হলেন মো. আব্দুল মান্নান বিশ্বাস রানা। তিনি ঘোড়া প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করে ভোট পেয়েছেন ৬১২৩ ভোট। অপরদিকে মো. ফারুক আলম পান্না মোটরসাইকেল প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করে তিনিও পেয়েছেন ৬১২৩ ভোট। ফলে দুই প্রার্থী সমান সংখ্যক ভোট পাওয়ায় গভীর রাতে লটারী করে নির্বাচনের ফলাফল ড্র ঘোষণা ঘোষণা দেন দৌলতপুর উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার অঞ্জন কুমার মন্ডল।
তবে লটারী প্রক্রিয়ায় নির্বাচনের ফলাফল মেনে না নিয়ে মোটরসাইকেল প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্ব›িদ্ব প্রার্থী মো. ফারুক আলম পান্না জানিয়েছেন তিনি আইনের আশ্রয় নিবেন।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...