• আপডেট টাইম : 06/03/2024 01:17 AM
  • 45 বার পঠিত
  • সংবাদ বিজ্ঞপ্তি
  • sramikawaz.com

কার্ডের নামে অবৈধ চাঁদাবাজিতে যুক্ত ব্যাক্তি ও অসৎ পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যাবস্থা গ্রহণ ও ব্যাটারিচালিত যানবাহন আটক বন্ধের দাবিতে আজ ৬ মার্চ ২০২৪, বুধবার, সকাল ১১টায় বেড়িবাঁধের লোহার ব্রিজস্থ পুলিশ বক্সের সামনে রিকশা-ভ্যান-ইজিবাইক শ্রমিক ইউনিয়ন সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে সমাবেশ অনুষ্ঠিত হয়।
রাতভর পুলিশ ও স্থানীয় সন্ত্রাসীরা রিকশা গ্যারেজসমূহে শ্রমিকদের হুমকি দেয় এবং সকাল থেকে রাস্তায় রাস্তায় সমাবেশে অংশগ্রহণে বাঁধা দেয়। সকল বাধা উপেক্ষা করে শ্রমিকরা সমাবেশ সফল করে শ্রমিকরা চাঁদাবাজ, অসৎ পুলিশ কর্মকর্তা ও সন্ত্রাসীদের শাস্তি দাবি করেন।
সমাবেশে বক্তব্য রাখেন, উপমহাদেশের প্রখ্যাত শ্রমিকনেতা কমরেড মনজুরুল আহসান খান, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও রিকশা-ভ্যান-ইজিবাইক শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় উপদেষ্টা আবদুল্লাহ ক্বাফি রতন, রাগিব আহসান মুন্না, সংগঠনের যুগ্ম-সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম নাদিম, সাংগঠনিক সম্পাদক লিটন নন্দী, কামরাঙ্গিরচর থানার সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আরিফ প্রমুখ।
সমাবেশে মনজুরুল আহসান খান বলেন, পুলিশের মদদে চাঁদাবাজরা বেপোরোয়া হয়ে শ্রমিকের ওপর চাঁদাবাজি-জুলুম-নির্যাতন চালিয়ে শ্রমিকের জীবন বিপর্যস্ত করে তুলেছে। যেখানে পুলিশের সন্ত্রাস-চাঁদাবাজদের দমন করার কথা, সেখানে পুলিশ চাঁদাবাজদের সহযোগীতা করতে চাঁদাবাজির বিরুদ্ধে আন্দোলনকারী শ্রমিকনেতা আব্দুল হাকিম মাইজভান্ডারিকে মিথ্যা মামলায় গ্রেফতার করেছে।
সমাবেশে আবদুল্লাহ ক্বাফি রতন বলেন, হামলা-মামলা-নির্যাতনের মাধ্যমে শ্রমিকের অধিকারের লড়াইকে দমিয়ে রাখা যাবেনা। যত দমন নিপীড়ন চলবে শ্রমিকরা ততগুণ শক্তি নিয়ে সকল দমন নিপীড়ন মোকাবেলা করে অধিকার আদায় করবে এবং তাদের প্রিয় নেতা আব্দুল হাকিম মাইজভান্ডারিকে মুক্ত করে নিয়ে আসবে।
সমাবেশে রাগিব আহসান মুন্না বলেন, ব্যাটারিচালিত যানবাহনের বিআরটিএ কর্তৃক লাইসেন্স প্রদান না করে সরকার চাঁদাবাজ ও অসৎ পুলিশ কর্মকর্তাদের শ্রমিকের ওপর জুলুম করার সুযোগ করে দিচ্ছে। তিনি অবিলম্বে ব্যাটারিচালিত যানবাহনের লাইসেন্স এর দাবি করে। তিনি আরও বলেন, শ্রমিকের অধিকার সরকার যদি বাস্তবায়ন না করে তবে সরকার বদল করে শ্রমিকের সরকার গঠনকরা হবে।
সমাবেশে বক্তারা, অবিলম্বে চাঁদাবাজ-সন্ত্রাসী-অসৎ পুলিশ কর্মকর্তাদের শাস্তি এবং ব্যাটারিচালিত যানবাহন আটক বন্ধ করে বিআরটিএ কর্তৃক লাইসেন্স প্রদানের দাবি জানান।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...