• আপডেট টাইম : 07/03/2024 01:10 AM
  • 28 বার পঠিত
  • প্রেসবিঞ্জপ্তি
  • sramikawaz.com

বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘের অন্তর্ভূক্ত জুড়ী উপজেলা রাইস মিল শ্রমিক সংঘ, হোটেল শ্রমিক ইউনিয়ন, স’মিল শ্রমিক সংঘ, ডেকোরেটার্স শ্রমিক সংঘের প্রতিনিধিদের এক সভায় বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ জুড়ী আঞ্চলিক কমিটি গঠন করা হয়। ৫ মার্চ রাত ৯ টায় হোটেল শ্রমিক নেতা ছানালাল দাশের সভাপতিত্বে জুড়ীর নাইট চৌমুহনাস্থ কার্যালয়ে অনুষ্টিত সভায় এই কমিটি গঠন করা হয়। সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘের সাধারণ সম্পাদক রজত বিশ্বাস। এছাড়াও সভায় রক্তব্য রাখেন জুড়ী উপজেলা রাইস মিল শ্রমিক সংঘের সভাপতি জমির উদ্দিন, স’মিল শ্রমিক সংঘের সহ-সভাপতি মোঃ আব্দুল আলী, হোটেল শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল করিম, ডেকোরেটার্স শ্রমিক সংঘের সাধারণ সম্পাদক সেলিম আহমদ, হোটেল শ্রমিকনেতা রমজান আলী, খলিলুর রহমান, শামছু মিয়া, শহীদ আহমদ, বাবুল আহমদ প্রমুখ।
সভায় সর্বসম্মতিক্রমে আব্দুল করিমকে সভাপতি, জমির আলীকে সাধারণ সম্পাদক ও মোঃ শামছুকে সাংগঠনিক সম্পাদক করে ১৭ সদস্য বিশিষ্ট বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ জুড়ী আঞ্চলিক কমিটি গঠন করা হয়। উক্ত কমিটির নেতৃত্বে ১ মে মহান মে দিবস যথাযোগ্য মর্যাদার সাথে সর্বাতœকভাবে পালন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
সভা থেকে বর্তমান বাজারদরের সাথে সংগতিপূর্ণভাবে জাতীয় ন্যূনতম ঘোষণা, সেক্টর ভিত্তিক নি¤œতম মজুরি ঘোষণা ও বিভিন্ন সেক্টরে সরকার ঘোষিত নি¤œতম মজুরি বাস্তবায়ন, চা-শ্রমিকদের ২০২৩-২০২৪ মেয়াদের জন্য নতুন করে মজুরি নির্ধারণ ও ভ‚মির অধিকার প্রতিষ্ঠা, অত্যাবশকীয় পরিষেবা বিল-২০২৩ প্রত্যাহার, গণতান্ত্রিক শ্রমআইন ও শ্রমবিধি প্রণয়ন, অবাধ ট্রেড ইউনিয়ন অধিকার প্রতিষ্ঠা, ৮ ঘন্টা কর্মদিবস, নিয়োগপত্র-পরিচয়পত্র প্রদানসহ শ্রমআইন কার্যকর ও চাল,ডাল তেলসহ নিত্যপণ্যের অব্যাহত মূল্যবৃদ্ধি রোধ এবং ¯^ল্পমূল্যে ¯^র্বাত্মক রেশনিং ব্যবস্থা চালুর দাবিতে বৃহত্তর শ্রমিক আন্দোলন গড়ে তোলার আহবান জানান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...