• আপডেট টাইম : 06/03/2024 10:43 PM
  • 45 বার পঠিত
  • শরীফুল ইসলাম,কুষ্টিয়া
  • sramikawaz.com

কুষ্টিয়ার ভেড়ামারাতে ১৩ বছরের এক কিশোরীকে ধর্ষণের অভিযোগে লিখন তানজীদ (২৪) নামে এক যুবকের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। নারী ও শিশু নির্যাতনের দু’টি ধারায় ১০ বছর ও যাবজ্জীবন কারাদণ্ড সহ ৩০ হাজার টাকা অর্থদন্ড দেওয়া হয়েছে তাকে। আজ মঙ্গলবার অপরাহ্নে কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল আদালতের বিচারক সৈয়দ হাবিবুল ইসলাম আসামীর উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। দন্ডপ্রাপ্ত লিখন তানজীদ মিরপুর উপজেলার খাড়ারা নওদা গ্রামের তছি বিশ^াসের ছেলে।
আদালত সূত্র জানায়, লিখন তানজীদ ১৩ বছরের এক কিশোরীকে বিয়ের প্রস্তাব দেয়। অপ্রাপ্ত বয়স হওয়ায় কিশোরীর পরিবার প্রস্তাব ফিরিয়ে দেয়। পরে লিখন তানজীদ ২০২২ সালের ৩১শে মার্চ বিকাল ৫টার দিকে পরিবারের সদস্যদের অনুপস্থিতিতে কিশোরীর বাড়িতে গিয়ে কৌশলে ওই কিশোরীকে অজ্ঞান করে অপহরণ করে। এ ঘটনায় কিশোরীর বাবা ঘটনার পরদিন বাদী হয়ে কুষ্টিয়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল আদালতে মামলা দায়ের করেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা সাব ইন্সপেক্টর এস এম আবুল বাসার তদন্ত শেষ করে ২০২২ সালের ৩১ জুলাই আসামীর বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। সা¶্য প্রমাণ শেষে আদালত আজ এ রায় ঘোষণা করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...