• আপডেট টাইম : 25/10/2022 10:15 PM
  • 317 বার পঠিত
  • শরীফুল ইসলাম কুষ্টিয়া
  • sramikawaz.com

কুষ্টিয়ায় পারিবারিক বিরোধ নিয়ে চাচা আসাদুল হক কবিরাজ হত্যা মামলায় ভাতিজা জাহিদুল হক কবিরাজ (২০) কে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একই সাথে তাকে ২০ টাকা অর্থদন্ড অনাদায়ে আরও এক বছরের কারাদন্ড দেয়া হয়। আজ মঙ্গলবার দুপুর ১২ টার দিকে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত এর বিচারক মো. তাজুল ইসলাম আসামীর উপস্থিতিতে এ রায় ঘোষনা করেন। রায় ঘোষনার পর জাহিদুল হক কবিরাজকে জেলা কারাগারে পাঠানো হয়। দন্ডপ্রাপ্ত জাহিদুল হক কবিরাজ কুষ্টিয়া সদর উপজেলার বাগডাঙ্গা গ্রামের মুরাদ করিবাজের ছেলে।
আদালত সুত্রে জানা য়ায়, বাড়ীর সীমানা নিয়ে কুষ্টিয়া সদর উপজেলার বাগডাঙ্গা গ্রামের আসাদুল হক কবিরাজের সাথে তার ভাই মুরাদ করিবাজের বিরোধ ছিল। বিরোধের জের ধরে ২০১৯ সালের ৭ জুলাই দুপুরে আসাদুল হক কবিরাজকে ইট ও লাঠি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করেন জাহিদুল হক কবিরাজ এবং তার পিতা মুরাদ কবিরাজ। ঘটনার দু’দিন পর চিকিৎসাধীন অবস্থায় আসাদুল হক কবিরাজ মারা যান। হত্যার ঘটনায় আসাদুল হক কবিরাজের স্ত্রী নাজমা খাতুন বাদী হয়ে মুরাদ কবিরাজ তার ছেলে জাহিদুল হক কবিরাজ সহ ৫জনকে আসামীকে করে কুষ্টিয়া মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন।
মামলা তদন্ত শেষে আদালতে চার্যশীট দাখিল করেন কুষ্টিয়া সিআইডি পুলিশের উপ-পরিদর্শক সুজিত কুমার কর। মামলায় ১০জন সাক্ষীরস্বাক্ষ্য প্রমানের ভিত্তিতে আদালত আজ এ রায় ঘোষনা করেন।
কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের পিপি এ্যাড. অনুপ কুমার নন্দী রায়ের বিষয়টি নিশ্চিত করে বলেন, চাচা আসাদুল হক কবিরাজকে হত্যা মামলায় ভাতিজা জাহিদুল হক কবিরাজ কে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একই সাথে তাকে ২০ টাকা অর্থদন্ড অনাদায়ে আরও এক বছরের কারাদন্ড দেয়া হয়। অপরাধ প্রমানিত না হওয়ায় এ মামলার অপর ৪ আসামীকে বেকসুর খালাস দিয়েছেন আদালত

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...