• আপডেট টাইম : 06/02/2022 12:06 AM
  • 394 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

চট্টগ্রামের কোতোয়ালি থানার কোর্ট হিল এলাকায় অবৈধভাবে গাছ কাটার অভিযোগে চার শ্রমিককে আটক করেছে পুলিশ।

শনিবার ৫ ফেব্রুয়ারিবেলা ১১টার দিকে আইনজীবী সমিতি অডিটোরিয়াম ভবনের সামনে থেকে তাদের আটক করা হয়।

জেলা প্রশাসন কর্তৃপক্ষের অভিযোগ, আটক শ্রমিকরা আইনজীবী সমিতির একটি ভবন নির্মাণের জন্য মাটি খোঁড়াখুঁড়ি ও গাছ কাটার কাজ করছিলেন।

খোঁজ নিয়ে জানা গেছে, গত বছরের শেষ দিকে কোর্ট হিল এলাকায় নতুন করে ভবন নির্মাণ করতে গিয়ে জেলা প্রশাসনের বাধার মুখে পড়েছিল আইনজীবী সমিতি। এরপর মুখোমুখি অবস্থান নেয় দুপক্ষ।

আইনজীবীদের আগের সব ভবন নিয়ম না মেনে নির্মাণ করা হয়েছে বলে অভিযোগ তুলে জেলা প্রশাসন। এরপর এসব ভবন অপসারণে সরকারের বিভিন্ন দপ্তর থেকে চিঠি আসে। তবে সব ভবন ‘বৈধ প্রক্রিয়ায় নির্মিত’ হয়েছে দাবি করে নিজেদের অবস্থানে অনড় থাকে আইনজীবী সমিতি। এরইমধ্যে কদিন আগে ‘একুশে আইনজীবী ভবন’ নামে একটি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করে আইনজীবী সমিতি। আজ (শনিবার) সকালে সেখানে শ্রমিকরা কাজ করতে গেলে পুলিশ এসে চার শ্রমিককে আটক করে নিয়ে যায়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট পিযুষ কুমার চৌধুরী বলেন, জেলা আইনজীবী সমিতি অডিটোরিয়ামের সামনে ১৫ থেকে ২০ জন শ্রমিক শুক্রবার দিবাগত গভীর রাত থেকে গাছ কাটা ও মাটি খোঁড়াখুঁড়ি করছিল। সকালে খবর পেয়ে কোতোয়ালি থানা পুলিশ অভিযান পরিচালনা করে তাদের চারজনকে আটক করে। বাকিরা পালিয়ে গেছেন। তাদের গ্রেফতারে অভিযান চালানো হচ্ছে।

আটক চার শ্রমিক ও পলাতক শ্রমিকদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

আটকের বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন জাগো নিউজকে বলেন, জেলা প্রশাসনের নির্দেশে চার শ্রমিককে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...