• আপডেট টাইম : 28/10/2020 02:49 PM
  • 485 বার পঠিত
গাজীপুরে পোশাকশ্রমিকদের বিক্ষোভ ও ভাঙচুর
  • 1
  • sramikawaz.com

গাজীপুর সিটি করপোরেশনের নাওজোড় এলাকায় একটি সোয়েটার কারখানায় শ্রমিক অসন্তোষ দেখা দিয়েছে। বিক্ষুব্ধ শ্রমিকেরা আজ বুধবার সকালে বিক্ষোভ মিছিল করে কারখানায় ভাঙচুর চালিয়েছেন। পরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করেন তাঁরা।

এ সময় অপর একটি কারখানায় ভাঙচুর, বেশ কিছু গাড়ির কাচ ভাঙচুর ও ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এতে শ্রমিক, পথচারীসহ ১০ জন আহত হয়েছেন।

কারখানার শ্রমিক ও পুলিশ সূত্র জানায়, নাওজোড় এলাকার দিগন্ত সোয়েটার কারখানায় অত্যাধুনিক জ্যাকার মেশিন বসানোকে কেন্দ্র করে শ্রমিকদের মধ্যে সম্প্রতি ছাঁটাই আতঙ্ক দেখা দেয়। এর পরিপ্রেক্ষিতে কয়েক দিন ধরে শ্রমিকেরা ছাঁটাই বন্ধের দাবিতে আন্দোলন করে আসছিলেন। গতকাল মঙ্গলবার মালিকপক্ষ পুলিশের উপস্থিতিতে শ্রমিকদের দাবি মেনে নেয়। কিন্তু আজ সকালে শ্রমিকেরা কারখানায় কাজ করতে গিয়ে বিভিন্ন বিভাগে মেশিনের লাইট ও মেশিন ভাঙচুর অবস্থায় দেখতে পান। পরে তাঁরা ক্ষুব্ধ হয়ে কারখানায় ভাঙচুর করে সকাল আটটার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করেন। একপর্যায়ে শ্রমিকেরা বিক্ষোভ মিছিল নিয়ে পাশের ‘কোস্ট টু কোস্ট’ কারখানায় ভাঙচুর চালান। এ সময় মোটরসাইকেল, প্রাইভেটকার, পিকআপ ভ্যানসহ অন্তত ১০টি গাড়ি ভাঙচুর করার ঘটনা ঘটে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...